রাজীবের পরিবারকে ক্ষতিপূরণ: আদেশ মঙ্গলবার
প্রকাশ : ২১ মে ২০১৮, ১০:৫৭
রাজীবের পরিবারকে ক্ষতিপূরণ: আদেশ মঙ্গলবার
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

দুই বাসের রেষারেষিতে হাত হারানোর পর চিকিৎসাধীন অবস্থায় মারা যাওয়া রাজীব হাসানের দুই ভাইকে এক কোটি টাকা ক্ষতিপূরণের বিষয়ে বিআরটিসি ও স্বজন পরিবহনের করা লিভ টু আপিলের ওপর শুনানি আজ সোমবার শেষ হয়েছে।


আপিল বিভাগ মঙ্গলবার এ বিষয়ে আদেশ দেবেন। এর আগে ১৭ মে রায় ঘোষণার জন্য আজকের দিন ধার্য করে আদালত।


প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন তিন সদস্যের আপিল বিভাগ পৃথক দুই আবেদনের শুনানি নিয়ে আদেশের এ দিন ধার্য করেন।


শুনানিকালে আইনজীবীদের উদ্দেশে প্রধান বিচারপতি বলেন, কারও ওপর অবিচার হোক, আমরা তা চাই না। আদালত এ কথাও বলেন, হাইকোর্টের আদেশ কিছুটা সংশোধন করা হবে।


আদালতে বিআরটিসির পক্ষে শুনানিতে ছিলেন এ বি এম বায়েজিদ ও মুনীরুজ্জামান। স্বজন পরিবহনের পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী আবদুল মতিন খসরু ও পঙ্কজ কুন্ডু। রিট আবেদনকারী আইনজীবী রুহুল কুদ্দুস কাজল নিজেই শুনানিতে অংশ নেন।


গত ৮ মে রাজীবের দুই ভাইকে এক কোটি টাকা ক্ষতিপূরণ দিতে বিআরটিসি ও স্বজন পরিবহনের মালিককে নির্দেশ দেয় হাইকোর্ট। বিচারপতি সালমা মাসুদ চৌধুরী ও বিচারপতি একেএম জহিরুল হকের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশটি দিয়েছিলেন।


এরপর এক কোটি টাকা ক্ষতিপূরণ দিতে হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে আবেদন করে বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশন (বিআরটিসি)।


গত ৩ এপ্রিল দুই বাস চালকের বেপরোয়া গাড়ি চালানোয় শিকার হন রাজীব। দুই বাসের চাপে হাত কাটা পড়ে রাজীবের। আশঙ্কাজনক অবস্থায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়। এ ঘটনা নিয়ে সংবাদ প্রকাশের পর ৪ এপ্রিল রিট আবেদন করেন সুপ্রিমকোর্টের আইনজীবী ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল। হাইকোর্ট অন্তর্বর্তীকালীন নির্দেশনার পাশাপাশি রুল জারি করেন।


বিবার্তা/জাকিয়া


>>রাজীবের পরিবারকে ক্ষতিপূরণ: আপিলের আদেশ সোমবার

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com