ব্যক্তিগত হাজিরা দেয়া লাগবে না ড. ইউনূসকে
প্রকাশ : ১১ জুন ২০২৩, ১৬:১৪
ব্যক্তিগত হাজিরা দেয়া লাগবে না ড. ইউনূসকে
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

শ্রম আইন লঙ্ঘনের অভিযোগে গ্রামীণ টেলিকমের চেয়ারম্যান ড. মুহাম্মদ ইউনূসসহ চারজনের বিরুদ্ধে অভিযোগ গঠন করার পর ব্যাক্তিগত হাজিরা থেকে অব্যাহতি দেয়া হয়েছে। ফলে ড. ইউনূসকে আর হাজিরা দেয়া লাগবে না।


ব্যক্তিগত হাজিরা থেকে অব্যাহতি চেয়ে এই নোবেলজয়ীর আবেদনে শ্রম আদালতের বিচারক বেগম শেখ মেরিনা সুলতানা এ আদেশ দিয়েছেন।


গত ৬ জুন বিদেশে বিভিন্ন অনুষ্ঠান ও কর্মসূচি থাকার কারণে ব্যাক্তিগত হাজিরা থেকে অব্যাহতি চেয়ে আইনজীবীর মাধ্যমে হাজির দেওয়ার জন্য আবেদন করেন ড. ইউনূস। বলা হয়, তার বিভিন্ন কাজে ব্যস্ত থাকতে হয়। তাই তার মামলায় ব্যক্তিগত উপস্থিতি থেকে অব্যাহতির জন্যে আবেদন করা হয়েছে।


এর আগে শ্রম আইন লঙ্ঘনের অভিযোগে মুহাম্মদ ইউনূসসহ চারজনের বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন আদালত। এর মধ্য দিয়ে এ মামলার বিচারকাজ শুরু হলো। মঙ্গলবার (৬ জুন) ঢাকার তৃতীয় শ্রম আদালতের বিচারক বেগম শেখ মেরিনা সুলতানা এ আদেশ দেন।


লেবার আইনের ৪ এর (৭) এবং (৮) ধারায় শ্রমিকদেরকে স্থায়ী করা হয়নি এবং ১১৭ জনকে আনলিভ দেওয়া হয়নি আর ২৩৪ ধারা অনুযায়ী তাদের মুনাফার ৫ শতাংশ দেওয়া হয়নি। এ কারণে অভিযোগ গঠন করা হয়েছে বলে জানান আইনজীবী।


তথ্য নিশ্চিত করে ড. মুহাম্মদ ইউনূসের আইনজীবী আবদুল্লাহ আল মামুন আরো জানান, ড. মুহাম্মদ ইউনূস ছাড়া মামলায় অপর তিন বিবাদী হলেন গ্রামীণ টেলিকমের সাবেক ব্যবস্থাপনা পরিচালক (এমডি) আশরাফুল হাসান, পরিচালক নুর জাহান বেগম ও শাহজাহান।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com