বকশিশ নিষিদ্ধ করল হাইকোর্টের এক বেঞ্চ
প্রকাশ : ১০ মে ২০২৩, ১৬:১৯
বকশিশ নিষিদ্ধ করল হাইকোর্টের এক বেঞ্চ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

মামলা সংক্রান্ত বিষয়ে আদালত সংশ্লিষ্ট কর্মকর্তাদের বকশিশ নেওয়া ও দেওয়া নিষিদ্ধ করে বিজ্ঞপ্তি দিয়েছেন হাইকোর্টের একটি বেঞ্চ। সংশ্লিষ্ট বেঞ্চের কোনো কর্মকর্তা-কর্মচারীকে এ ধরনের দুর্নীতির সঙ্গে জড়িত পাওয়া গেলে আইন ও বিধি অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।


১০ মে, বুধবার বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি বিশ্বজিৎ দেবনাথের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চের এজলাস কক্ষের বাইরে এ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি টানিয়ে দেওয়া হয়েছে।


সংশ্লিষ্ট বেঞ্চের বেঞ্চ অফিসার মো. সেফাত উল্লাহ খান এটি স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, কার্যতালিকায় মামলা ওঠার আগে বা পরে, মামলার রায়, জামিন আদেশ বা অন্য যেকোনো আদেশ হওয়ার আগে বা পরে বা অন্য যেকোনো সময় অত্র কোর্টের বেঞ্চ অফিসার, সহকারী বেঞ্চ অফিসার, বিচারপতির ব্যক্তিগত কর্মকর্তা, কোর্টের জমাদার, কোর্ট বা চেম্বারের এমএলএসএস, বিচারপতির ড্রাইভার এবং গানম্যানসহ অত্র কোর্টের সঙ্গে সংশ্লিষ্ট যেকোনো কর্মকর্তা-কর্মচারী বকশিশ বা টিপ্‌স নেওয়ার নামে কোনো প্রকার অর্থ, উপহারসামগ্রী, গাড়ি সেবা বা অন্যকোনো নামে কোনো ধরনের সুবিধা গ্রহণ বা নেওয়া দুর্নীতি বলে গণ্য হবে।


অত্র কোর্টের কোনো কর্মকর্তা-কর্মচারীকে এ ধরনের দুর্নীতির সঙ্গে জড়িত পাওয়া গেলে আইন ও বিধি অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। আইনজীবী, আইনজীবী সহকারী এবং অত্র কোর্টের সঙ্গে সংশ্লিষ্ট সবাইকে এ ধরনের কার্যকলাপ থেকে বিরত থাকার জন্য নির্দেশ দেওয়া গেল।


উল্লেখ্য, সুপ্রিম কোর্টের বিভিন্ন বেঞ্চে এ ধরনের বকশিশ দেওয়া-নেওয়ার ঘটনা ওপেন সিক্রেট। তবে সুপ্রিম কোর্টের বিভিন্ন সেকশনে এ ধরনের দর কষাকষি করে দেওয়া-নেওয়া করা হয়। এ বিষয়ে ভুক্তভোগী বিচারপ্রার্থী।



বিবার্তা/রিয়াদ/এনএস

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com