আইন আদালত
জামিন পেল সেই ‘বালুখেকো’ সেলিম
প্রকাশ : ০৮ জানুয়ারি ২০২৩, ২০:২৫
জামিন পেল সেই ‘বালুখেকো’ সেলিম
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

৩৪ কোটি টাকার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের মামলায় চাঁদপুরের বালুখেকো হিসেবে আলোচিত ইউনিয়ন চেয়ারম্যান সেলিম খানের জামিন মঞ্জুর করেছেন আদালত। ঢাকা মহানগরের জ্যেষ্ঠ বিশেষ জজ মো. আছাদুজ্জামান এ আদেশ দেন।


রবিবার (৮ জানুয়ারি) সংবাদমাধ্যমকে এই তথ্য নিশ্চিত করেছেন সেলিম খানের আইনজীবী শাহিনুর ইসলাম।


সূত্র বলছে, গত বছরের ১২ অক্টোবর সেলিম খানের জামিন আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত। আজ তার জামিন আবেদন বিষয়ে শুনানি হয়। দুর্নীতি দমন কমিশনের (দুদক) পক্ষ থেকে জামিন আবেদন নাকচ করার আবেদন জানানো হয়।


আইনজীবী শাহিনুর ইসলাম বলেন, তদন্ত প্রতিবেদন জমা দেওয়া পর্যন্ত ৩০ হাজার টাকা মুচলেকায় সেলিম খানের জামিন মঞ্জুর করেছেন আদালত।


সেলিম খান চাঁদপুর সদর উপজেলার ১০ নম্বর লক্ষ্মীপুর মডেল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান। আট বছর ধরে মেঘনা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলণ করেছেন তিনি। এ ছাড়া প্রস্তাবিত চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জমি অধিগ্রহণে কারসাজি করে সরকারের কয়েক শ কোটি টাকা লোপাটের পরিকল্পনা করেছিলেন তিনি। এসব বিষয়ে সংবাদ প্রকাশের পর তার বিরুদ্ধে তদন্ত করে সরকারের বিপুল অঙ্কের আর্থিক ক্ষতি করার প্রাথমিক সত্যতা পেয়েছেন দুদকের কর্মকর্তারা।


গত বছরের ১ আগস্ট সেলিম খানের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে মামলা করে দুদক। মামলায় বলা হয়, সেলিম অবৈধ উপায়ে ৩৪ কোটি ৫৩ লাখ ৮১ হাজার ১১৯ টাকার সম্পদ তাঁর জ্ঞাত আয়ের সঙ্গে অসংগতিপূর্ণভাবে অর্জন করে নিজ ভোগদখলে রেখেছেন।


ওই মামলায় গত বছরের ১৪ সেপ্টেম্বর হাইকোর্ট সেলিম খানকে চার সপ্তাহের আগাম জামিন দেন। এ সময়ের মধ্যে তাঁকে ঢাকার বিচারিক আদালতে আত্মসমর্পণ করতে বলা হয়। পরে হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে আপিল বিভাগে আবেদন করে দুদক। শুনানি নিয়ে আপিল বিভাগের চেম্বার বিচারপতি এম ইনায়েতুর রহিম একই বছরের ২০ সেপ্টেম্বর হাইকোর্টের দেওয়া জামিন আদেশ স্থগিত করেন। একই সঙ্গে আসামিকে ওই বছরের ২৭ সেপ্টেম্বরের মধ্যে আদালতে আত্মসমর্পণ করার আদেশ দেন।


এরপর গত বছরের ২৭ সেপ্টেম্বর সেলিম খান আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। আদালত দুই পক্ষের শুনানি নিয়ে গত বছরের ১২ অক্টোবর জামিনের পরবর্তী শুনানির দিন ধার্য রেখেছিলেন। আদালত ওই আবেদন নামঞ্জুর করেন।


বিবার্তা/এমএইচ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com