অর্ধেক কর্মকর্তা-কর্মচারী নিয়ে চলবে নিম্ন আদালত
প্রকাশ : ২৪ জানুয়ারি ২০২২, ১১:০৪
অর্ধেক কর্মকর্তা-কর্মচারী নিয়ে চলবে নিম্ন আদালত
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

করোনাভাইরাসের কারণে উদ্ভূত পরিস্থিতিতে সোমবার (২৪ জানুয়ারি) থেকে ৬ ফেব্রুয়ারি পর্যন্ত অর্ধেক কর্মকর্তা-কর্মচারী নিয়ে অধস্তন আদালত ও ট্রাইব্যুনাল চলবে বলে নির্দেশনা দিয়েছে সুপ্রিম কোর্ট প্রশাসন।


প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নির্দেশক্রমে সুপ্রিম কোর্টের রেজিস্টার জেনারেল মো. আলী আকবর স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে সোমবার (২৪ জানুয়ারি) কোর্ট প্রশাসন এমন তথ্য জানিয়েছে।


বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দেশব্যাপী করোনাভাইরাসজনিত রোগের (কোভিড-১৯) বিস্তার রোধকল্পে মন্ত্রিপরিষদ বিভাগের জারি করা নির্দেশনা অনুযায়ী, আজ ২৪ জানুয়ারি থেকে ৬ ফেব্রুয়ারি পর্যন্ত দেশের সব অধস্তন আদালত বা ট্রাইব্যুনালে স্বাস্থ্যবিধি অনুসরণ করে অর্ধেক সংখ্যক সহায়ক কর্মকর্তা-কর্মচারী নিয়ে কার্যক্রম পরিচালিত হবে। অন্যান্য কর্মকর্তা-কর্মচারীরা কর্মস্থলে অবস্থান করবেন।


আরো বলা হয়েছে, করোনাভাইরাসজনিত রোগ (কোভিড-১৯) সংক্রমণের সার্বিক অবস্থার অবনতি হওয়ায় এবং উদ্ভূত পরিস্থিতি বিবেচনায় প্রধান বিচারপতি বাংলাদেশ সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ বিচারপতিদের সঙ্গে আলোচনাক্রমে এ সিদ্ধান্ত গ্রহণ করেছেন।


এর আগে গতকাল ২৩ জানুয়ারি দেশের সব সরকারি, বেসরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত সব অফিস অর্ধেক কর্মকর্তা-কর্মচারী দিয়ে পরিচালনার সিদ্ধান্ত জানায় মন্ত্রিপরিষদ বিভাগ।


বিবার্তা/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com