শিরোনাম
আবরার হত্যা মামলা: সাক্ষ্য দিলেন সহকারী প্রভোস্ট
প্রকাশ : ০২ নভেম্বর ২০২০, ২০:২০
আবরার হত্যা মামলা: সাক্ষ্য দিলেন সহকারী প্রভোস্ট
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদকে পিটিয়ে হত্যার ঘটনায় দায়ের করা মামলায় বুয়েটের শেরে বাংলা হলের সহকারী প্রভোস্ট (সংস্থাপন) ও আইএটি বিভাগের সহকারী অধ্যাপক ড. ইফতেখার আহমেদ খান আদালতে সাক্ষ্য দিয়েছেন।


সোমবার (২ নভেম্বর) ঢাকার এক নম্বর দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক আবু জাফর মো. কামরুজ্জামানের আদালতে তিনি জবানবন্দি দেন। এরপর আসামিপক্ষের আইনজীবীরা তাদের জেরা শেষ করেন। মঙ্গলবার মামলাটির সাক্ষ্যগ্রহণের দিন ধার্য করেন আদালত।


এ নিয়ে মামলাটিতে ৬০জন সাক্ষীর মধ্যে আবরারের বাবা বরকত উল্লাহসহ ১৯ জনের সাক্ষ্যগ্রহণ শেষ হলো। এর আগে গত ১৪ সেপ্টেম্বর একই আদালত আসামিদের অব্যাহতির আবেদন নাকচ করে চার্জ গঠনের আদেশ দেন।


আসামিদের মধ্যে ২২ জন কারাগারে। তাদের আদালতে হাজির করা হয়। তিনজন পলাতক রয়েছেন। আর ৮ জন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।


উল্লেখ্য, গত বছরের ৬ অক্টোবর রাতে বুয়েটের শেরেবাংলা হলের দ্বিতীয় তলার সিঁড়ি থেকে অচেতন অবস্থায় আবরার ফাহাদকে উদ্ধার করা হয়। এরপর দ্রুত তাকে ঢাকা মেডিককেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। ওই রাতে হলের ২০১১ নম্বর কক্ষে আবরার ফাহাদকে পিটিয়ে হত্যা করা হয়। আবরার বুয়েটের তড়িৎ প্রকৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের (১৭ ব্যাচ) শিক্ষার্থী ছিলেন।


বিবার্তা/আদনান/এসএ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com