ব্লগার ওয়াশিকুর হত্যা মামলার রায় আজ
প্রকাশ : ২৭ অক্টোবর ২০২০, ১১:১৩
ব্লগার ওয়াশিকুর হত্যা মামলার রায় আজ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

হত্যাকাণ্ডের সাড়ে পাঁচ বছর পর নিহত ব্লগার ওয়াশিকুর রহমান বাবু হত্যা মামলার রায় ঘোষণা করা হবে আজ।


মঙ্গলবার (২৭ অক্টোবর) ঢাকার তৃতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ রবিউল ইসলামের আদালত পাঁচ আসামির বিরুদ্ধে এই রায় ঘোষণা করবেন।


২০১৫ সালের ৩০ মার্চ তেজগাঁওয়ের বেগুনবাড়ীর দিপীকা মোড় এলাকায় ওয়াশিকুরকে কুপিয়ে হত্যা করা হয়েছিলো। ঢাকা মহানগর পাবলিক প্রসিকিউটর আব্দুল্লাহ আবু জানান, এ মামলায় পাঁচ আসামির সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড আশা করেছেন তারা।


অপরদিকে আসামিপক্ষের আইনজীবী ফারুক আহমেদ বলেন, ‘রাষ্ট্রপক্ষ মামলাটি প্রমাণে ব্যর্থ হওয়ায় আসামিরা খালাস পাবেন বলে আশা করছি।’


ফেসবুক ও ব্লগসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে লেখালেখির কারণে ২০১৫ সালের ৩০শে মার্চ তেজগাঁওয়ের বাসা থেকে কর্মস্থলে যাওয়ার পথে সন্ত্রাসীদের চাপাতির আঘাতে খুন হন ওয়াশিকুর। ঘটনাস্থল থেকে জনতার সহায়তায় চাপাতিসহ জিকরুল্লাহ ও আরিফুল নামে দুইজনকে আটক করে পুলিশ।


ঘটনার পরদিন চারজনকে আসামি করে তেজগাঁও শিল্পাঞ্চল থানায় একটি মামলা করেন নিহতের ভগ্নিপতি মনির হোসেন মাসুদ। ওই বছরের ১ সেপ্টেম্বর আনসারুল্লাহ বাংলাটিমের ৫ সদস্যের বিরুদ্ধে অভিযোগপত্র দেয় ডিবি পুলিশ। পরে বছর ২০১৬ সালের ২০শে জুলাই পাঁচজনের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন আদালত।


চলতি বছরের ৪ অক্টোবর যুক্তিতর্ক শেষে রায় ঘোষণার দিন ঠিক করেন বিচারক। এ মামলায় রাষ্ট্রপক্ষের ৪০ সাক্ষীর মধ্যে ২৪ জন আদালতে সাক্ষ্য দেন।


মামলার পাঁচ আসামির মধ্যে আনসারুল্লাহ বাংলা টিমের সদস্য জিকরুল্লাহ, আরিফুল ইসলাম ও সাইফুল ইসলাম কারাগারে। আর মাওলানা জুনায়েদ আহম্মেদ ওরফে তাহের ও সাইফুল ইসলাম ওরফে আকরা পলাতক আছেন।


বিবার্তা/এনকে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com