শিরোনাম
সুপ্রিমকোর্ট বারের নতুন কমিটির দায়িত্ব গ্রহণ
প্রকাশ : ১৪ এপ্রিল ২০২০, ১০:৪৮
সুপ্রিমকোর্ট বারের নতুন কমিটির দায়িত্ব গ্রহণ
ফাইল ছবি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

করোনা প্রাদুর্ভাবের মধ্যে সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির নবনির্বাচিত কমিটি সোমবার (১৩ এপ্রিল) দায়িত্ব গ্রহণ করেছে।


চলতি বছরের ১৩ মার্চ (শুক্রবার) এ ফলাফল ঘোষণার পর একমাসের মাথায় এসে বিকেলে সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতি ভবনের দক্ষিণ হলে এক সীমিত অনুষ্ঠানের মধ্য দিয়ে দায়িত্ব গ্রহণ করে নতুন কমিটি।


এসময় উপস্থিত ছিলেন দুইজন সহ সভাপতি মো. মনিরুজ্জামান ও মো. আব্দুল জব্বার ভুইয়া, সম্পাদক ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল, ট্রেজারার ব্যারিস্টার রাগিব রউফ চৌধুরীসহ কয়েকজন নির্বাহী সদস্য।


তবে অনুষ্ঠানে নবনির্বাচিত সভাপতি এএম আমিন উদ্দিন ও বিদায়ী সম্পাদক ব্যারিস্টার মাহবুবউদ্দিন খোকন উপস্থিত ছিলেন না। উপস্থিত না থাকলেও সভাপতি এএম আমিন উদ্দিন ও অপরাপর নির্বাচিত সদস্যরা ভিডিও সংযোগের মাধ্যমে অনুষ্ঠানের সঙ্গে যুক্ত ছিলেন বলে জানান নব নির্বাচিত সম্পাদক।


পরে ব্যারিস্টার রুহুল কুদ্দুস জানান, সভাপতির সঙ্গে আলোচনা করে আগামী ১৫ এপ্রিল সমিতির কার্যনির্বাহী কমিটির প্রথম সভার দিন নির্ধারণ করা হয়েছে। করোনা ভাইরাসের কারণে অনেক আইনজীবী সদস্য আর্থিকভাবে অসুবিধার মধ্যে রয়েছে। তাদের কথা বিবেচনা করে এরইমধ্যে ৫০ লাখ টাকার একটি ফান্ড গঠন বিষয়ে আলোচনা হয়েছে। মূলত আইনজীবীদের অসুবিধার কথা বিবেচনায় নিয়ে দায়িত্ব গ্রহণ করতে হয়েছে।


১১ ও ১২ মার্চ দুইদিনব্যাপী এ নির্বাচন অনুষ্ঠিত হয়। পরে ১৩ মার্চ সকালে ফলাফল ঘোষণা করেন নির্বাচন উপ কমিটির আহ্বায়ক জ্যেষ্ঠ আইনজীবী এএফ হাসান আরিফ।


নির্বাচনে সরকার সমর্থক বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী সমন্বয় পরিষদের (সাদা প্যানেল) জয়ীরা হলেন- সভাপতি পদে আবু মোহাম্মদ আমিন উদ্দিন (এএম আমিন উদ্দিন), সহ-সভাপতি মো. মনিরুজ্জামান সহ-সম্পাদক মোহাম্মদ বাকির উদ্দিন ভূঁইয়া ও মোহাম্মদ ইমতিয়াজ ফারুক, সদস্য পদে মো. হুমায়ুন কবির, মোহাম্মদ মশিউর রহমান।


বিএনপি সমর্থক জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেলে (নীল প্যানেল) জয়ীরা হলেন- সহ-সভাপতি মো. আব্দুল জব্বার ভূঁইয়া সম্পাদক মো. রুহুল কুদ্দুস কাজল, কোষাধ্যক্ষ রাগীব রউফ চৌধুরী, সদস্য আমিরুল ইসলাম ( খোকন), মার-ই-আম খন্দকার, মোহাম্মদ মোহাদ্দেস-উল-ইসলাম (টুটুল), মোহাম্মদ মহসিন কবির, মোহাম্মদ সাইফ উদ্দিন (রতন)।


পরে বিদায়ী কমিটি ৫ এপ্রিল বিশেষ সাধারণ সভার দিন ধার্য করে। কিন্তু করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে সভাপতি সভাটি পিছিয়ে ১৩ এপ্রিল নির্ধারণ করা হয়। এর মধ্যে ১৩ এপ্রিলের সভাটি বিদায়ী সম্পাদক ব্যারিস্টার মাহবুবউদ্দিন খোকনের স্বাক্ষরে পাঠানো এক বিজ্ঞপ্তিতে স্থগিত করার তথ্য জানানো হয়।


বলা হয়, ছুটি শেষে সুপ্রিমকোর্ট খোলার নতুন তারিখ নির্ধারণ করা হবে। এ অবস্থায় নবনির্বাচিত কমিটি সোমবার সুপ্রিমকোর্টে উপস্থিত হয়ে দায়িত্ব গ্রহণ করেন।


বিবার্তা/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com