শিরোনাম
ক্যাসিনোর ৫ কোটি টাকা-স্বর্ণ জব্দে সাত মামলা
প্রকাশ : ২৭ সেপ্টেম্বর ২০১৯, ১২:৫০
ক্যাসিনোর ৫ কোটি টাকা-স্বর্ণ জব্দে সাত মামলা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

গেণ্ডারিয়া থানা আওয়ামী লীগের সহ-সভাপতি এবং ওয়ান্ডারার্স ক্লাবে ক্যাসিনোর অংশীদার এনামুল হক এনু ও তার সঙ্গীদের বাসা থেকে বিপুল পরিমাণ অর্থ-স্বর্ণালঙ্কার ও অস্ত্র উদ্ধারের ঘটনায় সাতটি মামলা হয়েছে।


রাজধানীর ওয়ারী, গেণ্ডারিয়া ও সূত্রাপুর থানায় আলাদা সাতটি মামলা করে র‌্যাব। আসামিদের সবাইকে পলাতক দেখিয়ে মানিলন্ডারিং প্রতিরোধ আইন, বিশেষ ক্ষমতা আইন ও অস্ত্র আইনে এ মামলা হয়।


এসব মামলার আসামিরা হলেন- এনামুল হক এনু ও তার ভাই গেণ্ডারিয়া থানা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক রুপন ভূঁইয়া, এনামুলের কর্মচারী আবুল কালাম আজাদ ও এনামুলের বন্ধু হারুন অর রশিদ।


র‌্যাব-৩ এর অধিনায়ক লে. কর্নেল শাফিউল্লাহ বুলবুল জানান, অভিযানের দিন (বুধবার) রাতেই রাজধানীর ওয়ারী থানায় দুটি মামলা করা হয়। অস্ত্র ও মানি লন্ডারিং আইনে পৃথক মামলার নম্বর- ৩৩ ও ৩৪। পাঁচটি মামলা হয়েছে গেণ্ডারিয়া ও সূত্রাপুর থানায়। গেণ্ডারিয়া থানার মামলা নম্বর ২৮ এবং সূত্রাপুর থানার মামলা নম্বর- ২৭, ২৮, ২৯ ও ৩০।


র‌্যাব-৩ সিও বলেন, চার আসামির বাসার ভল্ট থেকে বিপুল পরিমাণ অর্থ, স্বর্ণালঙ্কার ও অস্ত্র উদ্ধারের ঘটনায় সাতটি মামলা হয়েছে। আসামিরা পলাতক। তাদের গ্রেফতারের বিষয়টি প্রক্রিয়াধীন।


উল্লেখ্য, মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) সকাল থেকে রাজধানীর ৩১ নং বানিয়ানগর, ৮৩১ নং লালমোহন সাহা স্ট্রিট ও নারিন্দার ২২১ নং শরৎগুপ্ত রোডে পৃথক তিনটি অভিযান চালায় র‌্যাব। অভিযানে পাঁচটি সিন্দুক থেকে নগদ ৫ কোটি টাকা, ২টি পিস্তল, ১টি শটগান, ১টি রিভলবার, ২টি ইয়ারগান ও ৭৩০ ভরি সোনা উদ্ধার করা হয়।


মতিঝিলের ওয়ান্ডারার্স ক্লাবের অংশীদার এনামুল হক এনু। বিপুল পরিমাণ টাকার সুনির্দিষ্ট উৎসের তথ্য জানতে না পারলেও ক্যাসিনোর টাকা বলে ধারণা করছেন অভিযান সংশ্লিষ্টরা।


বিবার্তা/রবি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com