পরিবারকল্যাণ পরিদর্শিকা
চাকরির জন্য মা না হওয়ার শর্ত বাতিল
প্রকাশ : ১২ অক্টোবর ২০২৩, ১৮:১৫
চাকরির জন্য মা না হওয়ার শর্ত বাতিল
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের অধীনস্ত পরিবার পরিকল্পনা অধিদপ্তরের পরিবারকল্যাণ পরিদর্শিকা (এফডব্লিউভি) পদে নিয়োগের জন্য অন্তঃসত্ত্বা না হওয়ার শর্তটি বাতিল করা হয়েছে।


পরিবার পরিকল্পনা অধিদপ্তরের প্রোগ্রাম ম্যানেজার (এঅ্যান্ডআরএইচ) ডা. মনজুর হোসেন সমকালকে বলেন, পরিবারকল্যাণ পরিদর্শিকা (এফডব্লিউভি) পদে নিয়োগের জন্য অন্তঃসত্ত্বা হওয়া যাবে না- এমন শর্তটি বাতিল করেছে করা হয়েছে।


এর আগে গতকাল বুধবার এ সংক্রান্ত এক প্রজ্ঞাপন জারি করে পরিবার পরিকল্পনা অধিদপ্তর।


এতে বলা হয়, পরিবারকল্যাণ পরিদর্শিকা পদে নিয়োগ বিজ্ঞপ্তির শর্তাবলির ক্রমিক ৭–এ উল্লিখিত ‘চূড়ান্তভাবে কৃতকার্য প্রশিক্ষণার্থীগণকে যোগদানের পূর্বে সিভিল সার্জন কর্তৃক গর্ভবতী নয় মর্মে সনদপত্র দাখিল করতে হবে (গর্ভবতী হলে তার মনোনয়ন বাতিল বলে গণ্য হবে)’ শর্তটি বাতিল করা হলো।


পরিবারকল্যাণ পরিদর্শিকার ১ হাজার ৮০টি শূন্য পদে নিয়োগের জন্য ২০২০ সালের ১০ মার্চ নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।


এ পদে শুধু নারী প্রার্থীদের আবেদনের সুযোগ ছিল, যাদের নিয়োগের পর ১৮ মাস প্রশিক্ষণ নিয়ে মাঠপর্যায়ের ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবারকল্যাণ কেন্দ্র, মাতৃস্বাস্থ্য, শিশুস্বাস্থ্য, প্রজননস্বাস্থ্যসহ পরিবার পরিকল্পনা, পুষ্টি, সাধারণ রোগীসহ অন্তঃসত্ত্বা মায়েদের সেবায় নিয়োজিত হওয়ার কথা।


১ হাজার ৮০টি পদের নিয়োগপ্রক্রিয়া সাড়ে ৩ বছরের বেশি সময় ধরে আটকে আছে। লিখিত ও মৌখিক পরীক্ষা নেওয়া হলেও চূড়ান্ত ফলাফল প্রকাশ করা হচ্ছে না। এ পদে নিয়োগের জন্য ৭ হাজার ৬২১ জন নারী প্রার্থী চূড়ান্ত ফলাফলের অপেক্ষায় রয়েছে, যাদের অধিকাংশ বিবাহিত।


বিবার্তা/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com