মার্কিন কর্মীদের ইসরায়েল ভ্রমণে নিষেধাজ্ঞা
প্রকাশ : ১২ এপ্রিল ২০২৪, ১৩:১৭
মার্কিন কর্মীদের ইসরায়েল ভ্রমণে নিষেধাজ্ঞা
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ইসরায়েলে যেকোনো সময় ইরান হামলা করতে পারে- এমন শঙ্কায় নিজেদের কর্মীদের দেশটিতে ভ্রমণ নিষেধাজ্ঞা জারি করেছে যুক্তরাষ্ট্র।


ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির এক প্রতিবেদন থেকে এই তথ্য জানা যায়।


মার্কিন দূতাবাস জানায়, হামলার আশঙ্কায় জেরুজালেমে, তেল আবিব ও বির শিবা এলাকা থেকে তাদের কর্মীদের বের না হওয়ার নির্দেশ দেয়া হয়েছে।


সম্প্রতি সিরিয়ায় ইরানি কনস্যুলেটে ইসরায়েলের হামলার পর দুই দেশের সম্পর্ক আরও উত্তপ্ত হয়ে উঠেছে। ইরান যেকোনো সময় ইসরায়েলে হামলা চালাতে পারে বলে জানিয়েছে একাধিক আন্তর্জাতিক সংবাদমাধ্যম। যদিও ইরান কিংবা ইসরায়েল বিষয়টি নিয়ে সরাসরি কিছু বলছে না। ওই হামলায় ইরানের বিপ্লবী গার্ড বাহিনীর একাধিক সিনিয়র কমান্ডারসহ ১৩ জন নিহত হয়েছিলেন। যদিও ইসরায়েল এই হামলার দায় স্বীকার করেনি। তবে একাধিক সূত্র জানিয়েছে, তারা এর সঙ্গে জড়িত।


ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রী ডেভিড ক্যামেরন ইরানের পররাষ্ট্রমন্ত্রীকে ফোন করে ‘উত্তেজনা না বাড়ানোর’ আহ্বান জানিয়েছেন। সেই সঙ্গে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনও ইরানকে সতর্ক করে দিয়েছেন।


তিনি বলে দিয়েছেন, যদি সংঘাত শুরু হয় তবে ইসরায়েলকে পূর্ণ সমর্থন করবে যুক্তরাষ্ট্র।


বিবিসির প্রতিবেদনে বলা হয়, ইরান সরাসরি হামলা চালাবে নাকি তাদের সমর্থিত কোনো সশস্ত্র গোষ্ঠী দিয়ে হামলা চালাবে তা নিশ্চিত নয়। তবে গত রবিবার ইরানি এক কর্মকর্তা সতর্ক করে দিয়ে বলেছেন, ইসরায়েলের কোনো দূতাবাস আর নিরাপদ নয়।


সূত্র: বিবিসি


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com