যুক্তরাষ্ট্রে ঈদের অনুষ্ঠানে ব্যাপক গোলাগুলি, গ্রেফতার ৫
প্রকাশ : ১১ এপ্রিল ২০২৪, ০৮:৪১
যুক্তরাষ্ট্রে ঈদের অনুষ্ঠানে ব্যাপক গোলাগুলি, গ্রেফতার ৫
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

যুক্তরাষ্ট্রের পেনসিলভানিয়া অঙ্গরাজ্যে এক ঈদের অনুষ্ঠানে ব্যাপক গোলাগুলির ঘটনা ঘটেছে। এতে বেশ কয়েকজন গুলিবিদ্ধ হয়েছেন। এ ঘটনায় একাধিক বন্দুকসহ ৫ ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে।


বুধবার (১০ এপ্রিল) বিশ্বের বেশিরভাগ দেশের মতো যুক্তরাষ্ট্রে ঈদুল ফিতর উদযাপিত হয়েছে। এদিন সকালে দেশটির লাখ লাখ মুসলিম ঈদের নামাজ আদায় করেছেন। কিন্তু বিকেলেই গোলাগুলির সাক্ষী হলো পেনসিলভানিয়ার মুসলিমরা।


ফক্স নিউজের প্রতিবেদন মতে, বুধবার বিকেলে পেনসিলভানিয়া অঙ্গরাজ্যের ওয়েস্ট ফিলাডেলফিয়ার ওয়াইলোসিং এভিনিউয়ের ৪৭০০ ব্লকের কাছেই এক ঈদ অনুষ্ঠানে গোলাগুলির ঘটনা ঘটেছে। এতে বেশ কয়েকজন গুলিবিদ্ধ হয়েছেন। তবে এখনও সঠিক সংখ্যা জানা যায়নি বলে খবরে বলা হয়েছে।


পুলিশের বরাত দিয়ে প্রতিবেদনে বলা হয়েছে, গোলাগুলির ঘটনায় পাঁচজনকে আটক করা হয়েছে। এছাড়া ঘটনাস্থল থেকে একাধিক আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়েছে।


ঘটনাস্থলের পাশেই গিরার্ড মিট মার্কেট নামে একটি বাজার রয়েছে। আবদুল্লাহ লেগ নামে বাজারের মহাব্যবস্থাপক বলেন, তিনি তিন থেকে চারটি গুলির শব্দ শুনতে পেয়েছেন। ফক্স নিউজকে তিনি বলেন, গোলাগুলির সাথে সাথে ২০ থেকে ৩০ জন শিশু তার দোকানে আশ্রয় নেয়।


আবদুল্লাহ লেগ জানান, পার্ক এলাকার কাছে গোলাগুলির ঘটনাস্থল থেকে কয়েকশ ফুট দূরেই তার দোকান। গুলির শব্দ শোনার পরই সবাই দৌড়াচ্ছিল। গোলাগুলির পরপরই ঘটনাস্থলে পৌঁছায় পুলিশ এবং কয়েকজনকে আটক করে।


পুলিশ কমিশনার কেভিন বেথেল বলেছেন, ঈদুল ফিতর উদযাপনের কাছাকাছি ‘তরুণরা সক্রিয়ভাবে বন্দুকযুদ্ধে লিপ্ত’ হওয়ার পর পাঁচজনকে গ্রেপ্তার করা হয়েছে। তবে এতে কেউ নিহত হয়নি বলে তিনি জোর দিয়ে জানিয়েছেন।


কমিশনার বেথেল জানান, খোলা আকাশের নিচে আয়োজিত ওই অনুষ্ঠানে প্রায় এক হাজার লোক উপস্থিত ছিল। সেখানে ‘দুই দলের’ মধ্যে গোলাগুলি হয়। এ সময় একজন প্রাপ্তবয়স্ক ব্যক্তি আহত হন এবং ১৫ বছর বয়সী এক সন্দেহভাজনকে পায়ে ও কাঁধে গুলি করে পুলিশ।


তিনি আরো জানান, গুলিবিদ্ধ কিশোরের অবস্থা স্থিতিশীল এবং তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। এ ছাড়া তৃতীয় এক ব্যক্তি হাতে গুলির আঘাত নিয়ে কাছাকাছি একটি হাসপাতালে গেছেন। পাশাপাশি এক শিশু পথচারী ঘটনাস্থল থেকে পালানোর সময় পুলিশের গাড়ির সঙ্গে তার ধাক্কা লাগে এবং পা ভেঙে যায়।


এ ছাড়া কর্তৃপক্ষ পাঁচটি অস্ত্র উদ্ধার করেছে। এগুলো এ বন্দুকযুদ্ধে ব্যবহার করা হয়েছে বলে সন্দেহ করা হচ্ছে।


বিবিসি জানিয়েছে, ক্লারা মুহাম্মদ স্কয়ার পার্কের হেলিকপ্টার ফুটেজে ফিলাডেলফিয়া মসজিদের বাইরে একটি বড় অপরাধের দৃশ্য দেখা যাচ্ছে। অনুষ্ঠানের জন্য আনা খাবারের ট্রাক ও তাঁবুও দেখা যায়।


সিবিএস অনুসারে, এফবিআই ও পেনসিলভানিয়া রাজ্য পুলিশ তদন্তে সহায়তা করছে।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com