ভারতের ছত্তিশগড়ে যাত্রীবাহী বাস খাদে পড়ে নিহত ১২
প্রকাশ : ১০ এপ্রিল ২০২৪, ১৪:১৯
ভারতের ছত্তিশগড়ে যাত্রীবাহী বাস খাদে পড়ে নিহত ১২
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ভারতের ছত্তিশগড়ে যাত্রীবাহী বাস খাদে পড়ে অন্তত ১২ জন নিহত হয়েছেন। এই দুর্ঘটনায় আহত হয়েছেন আরও অন্তত ১৪ জন।


স্থানীয় সময় গতকাল মঙ্গলবার (৯ মার্চ) রাত সাড়ে ৮টার দিকে দুর্গ জেলার কুমহারি এলাকায় এ দুর্ঘটনা ঘটে। প্রাথমিকভাবে দুর্ঘটনার কারণ জানা যায়নি।


ভারতীয় সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, একটি বেসরকারি কারখানারশ্রমিকদের বহনকারী বাসটি রাত সাড়ে ৮টার দিকে কুমহারির কাছে একটি খাদে পড়ে গেলে ১২ জনের মৃত্যু হয় এবং ১৪ জন আহত হয়। আহতদের একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে।


এছাড়া দুজন অন্য একটি হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। তাদের শারীরিক অবস্থা স্থিতিশীল এবং আমরা তাদের সর্বোত্তম সেবা দেওয়া হচ্ছে বলে জানা গেছে।


দুর্গ জেলার কালেক্টর রিচা প্রকাশ চৌধুরী বলেন, দুর্ঘটনার পরপরই খবর পেয়ে স্থানীয়রা ও পুলিশ মিলে খালি হাতে মোবাইল ফোনের আলো জ্বালিয়ে উদ্ধার কার্যক্রম শুরু করে। এই ঘটনায় ১২ জন যাত্রী নিহত এবং ১৪ জন গুরুতর আহত হয়েছে। বাসটিতে যাত্রী হিসেবে কিছু শ্রমিক ছিল। আহতদের স্থানীয় একটি হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।


আহতদের মধ্যে ১২ জনকে রায়পুরের একটি হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে। বাকি দুই জনকে একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। বর্তমানে তাদের সবার অবস্থা ভালো। তাঁদের চিকিৎসার জন্য সব ধরণের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।


কালেক্টর আরো বলেন, দুর্ঘটনার কারণ এখনও নিশ্চিত হওয়া যায়নি। বাসটি উদ্ধারে কাজ চলমান রয়েছে।


পুলিশ জানিয়েছে, দুর্গের একটি মদের কারখানায় শ্রমিক হিসেবে কাজ করতেন হতাহতরা। তবে পুলিশ এখনো নিশ্চিত নয় যে ঠিক কী কারণে বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায়। প্রাথমিকভাবে জানা গেছে, যে রাস্তা দিয়ে বাসটি যাচ্ছিল, তা বেশ পিচ্ছিল ছিল।


এদিকে, এ ঘটনার জন্য শোক প্রকাশ করে মুখ্যমন্ত্রী বিষ্ণু দেও সাই তার অফিশিয়াল এক্স অ্যাকাউন্টে লিখেছেন, কুমহারির কাছে বেসরকারি কোম্পানির কর্মচারীদের বহনকারী বাসের দুর্ঘটনার খবরে আমি মর্মাহত। আমি তাদের বিদেহী আত্মার শান্তি ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানাই। আহত কর্মচারীদের চিকিৎসার জন্য পর্যাপ্ত ব্যবস্থা করা হয়েছে। আমি তাদের দ্রুত আরোগ্য কামনা করছি।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com