মুন্সীগঞ্জে হত্যা করে নিউইয়র্কে গ্রেফতার মার্কিন নাগরিক
প্রকাশ : ০৬ এপ্রিল ২০২৪, ০১:৪৯
মুন্সীগঞ্জে হত্যা করে নিউইয়র্কে গ্রেফতার মার্কিন নাগরিক
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

বাংলাদেশের মুন্সীগঞ্জের সিরাজদিখানে হত্যাকাণ্ড ঘটানো যুক্তরাষ্ট্রের নাগরিক গেনেট রোজারিওকে (৫২) নিউইয়র্কের ম্যানহাটনে গ্রেফতার করা হয়েছে।


স্থানীয় সময় বৃহস্পতিবার (৪ এপ্রিল) তাকে গ্রেফতার করে আইন-শৃঙ্খলারক্ষাকারী বাহিনী। তিনি নিউইয়র্কের ব্রঙ্কসের বাসিন্দা।


যুক্তরাষ্ট্রের বিচার বিভাগের ওয়েবসাইটে এ তথ্য জানানো হয়েছে।


যুক্তরাষ্ট্রের বিচার বিভাগের ফৌজদারি শাখার প্রধান ও মুখ্য উপসহকারী অ্যাটর্নি জেনারেল নিকোল এম আর্জেন্টিয়েরি এক বিবৃতিতে বলেছেন, গ্রেফতার হওয়া ব্যক্তি যুক্তরাষ্ট্রের নাগরিক। ওই ব্যক্তির বিরুদ্ধে বাংলাদেশে যুক্তরাষ্ট্রের নাগরিককে হত্যার অভিযোগ রয়েছে।


জানা গেছে, গেনেট রোজারিও (৫২) ২০২১ সালের ১১ জুন বাংলাদেশে থাকা অবস্থায় মাইকেল রোজারিও নামে অপর এক ব্যক্তিকে হত্যা করেন। হত্যাকাণ্ডের শিকার হওয়া ব্যক্তিও যুক্তরাষ্ট্রের নাগরিক। গেনেট রোজারিও হত্যাকাণ্ডে একটি অস্ত্র ব্যবহার করেছেন।


তবে গেনেট রোজারিও খুন করে বাংলাদেশ থেকে কীভাবে যুক্তরাষ্ট্রে চলে গিয়েছিলেন সে বিষয়টি জানানো হয়নি।


এফবিআই নিউইয়র্ক ফিল্ড অফিসের সহকারী পরিচালক এইচ স্মিথ বলেছেন, গেনেট রোজারিও মাইকেল রোজারিওকে বাংলাদেশে খুবই সূক্ষ্ম ও ঠাণ্ডা মাথায় খুন করেছেন। আমাদের নাগরিকদের দেশের বাইরেও হত্যা করা হলে এফবিআই তাদের ধরতে যে দৃঢ় সংকল্প আজকের গ্রেফতারের মাধ্যমে তা প্রমাণিত হয়েছে।


গেনেট রোজারিওর বিরুদ্ধে মার্কিন নাগরিককে বিদেশের মাটিতে হত্যা এবং অপরাধ সংঘটিত করার সময় অস্ত্র বহনের অভিযোগ আনা হয়েছে। আইনি প্রক্রিয়া শেষে অভিযোগ প্রমাণিত হওয়ার পর তিনি সর্বোচ্চ যাবজ্জীবন কারাদণ্ড পেতে পারেন।


মুখ্য উপসহকারী অ্যাটর্নি জেনারেল নিকোল এম আর্জেন্টিয়েরি বলেন, বিদেশে একজন আমেরিকান নাগরিক অপর এক আমেরিকান নাগরিককে হত্যা করলে তাকে কঠিন পরিণতি ভোগ করতে হয়।


উল্লেখ্য, ২০২১ সালের ১১ জুন মুন্সীগঞ্জের সিরাজদিখানের খ্রিস্টানপল্লী কেয়াইন ইউনিয়নের শুলপুর গ্রামে মাইকেল রোজারিও (৭২) নামে যুক্তরাষ্ট্রপ্রবাসীকে গুলি করে হত্যা করেন তার ভাতিজা গেনেট রোজারিও। ওই রাতেই স্থানীয় পুলিশ গেনেট রোজারিওকে বন্দুক ও গুলিসহ গ্রেফতার করেন। পরে গেনেট রোজারিও আদালত থেকে জামিন নিয়ে পালিয়ে যান।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com