খারকিভে রুশ ড্রোন হামলায় উদ্ধারকর্মীসহ নিহত ৫
প্রকাশ : ০৫ এপ্রিল ২০২৪, ১৪:৫৮
খারকিভে রুশ ড্রোন হামলায় উদ্ধারকর্মীসহ নিহত ৫
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ইউক্রেনের দ্বিতীয় বৃহত্তম খারকিভ শহরে রাতভর ড্রোন হামলা চালিয়েছে রাশিয়া। এই হামলায় উদ্ধারকর্মীসহ অন্তত ৫ জন নিহত হয়েছেন, আহত হয়েছেন আরো ১০ জন আহত।


৪ এপ্রিল, বৃহস্পতিবার সকালে আবাসিক ভবনে এই হামলার ঘটনা ঘটেছে।


কর্মকর্তারা জানিয়েছেন, প্রথমে একটি বাড়িতে হামলা হয়। সেখানে উদ্ধারকর্মীরা পৌঁছানোর পর আবারও হামলা হয়।


খারকিভের মেয়র ইগোর তেরেখভ দাবি করেন, বেশ কয়েকটি আবাসিক ভবনে ড্রোন হামলা চালানো হয়েছে। হামলায় ঘটনাস্থলেই চারজন নিহত হয়েছেন। তাদের মধ্যে অন্তত ৩ জন উদ্ধারকর্মী। ঘটনাস্থলে পৌঁছানোর পর একটি নতুন হামলায় তাদের মৃত্যু হয়। এসময় আহত হয়েছেন আরও ৫ জন।


তেরেখভ আরো জানান, খারকিভের অন্য একটি জেলা শহরের হামলার ঘটনায় পঞ্চম ব্যক্তি নিহত হন।


কিছু জেলা শহর বিদ্যুৎবিচ্ছিন্ন হয়ে পড়তে পারে বলেও সতর্ক করেছেন তেরেখভ। সাম্প্রতিক সপ্তাহগুলোতে ইউক্রেনের বিদ্যুৎ এবং অন্যান্য অবকাঠামোর ওপর হামলা জোরদার করেছে রাশিয়া।


আর খারকিভের আঞ্চলিক গভর্নর ওলেগ সিনেগুবভ বলেন, লোজোভা ও চুহুইভ শহরেও রুশ হামলা চালানো হয়েছে। শহরটিতে অন্তত চারটি হামলা হয়েছে। এই হামলায় একটি অ্যাপার্টমেন্ট ভবনের উপরের তলা ক্ষতিগ্রস্ত হয়েছে। এ ঘটনায় আহত ‍৩ ব্যক্তিকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের মধ্যে একজনের অবস্থা গুরুতর।


রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়, তারা রাশিয়ার পশ্চিমাঞ্চলে দুটি অঞ্চলকে লক্ষ্য করে ইউক্রেনের চালানো ড্রোন হামলা ব্যর্থ করে দিয়েছে। তারা জানায়, তাদের বিমান প্রতিরক্ষা ব্যবস্থা ইউক্রেনের সীমান্তবর্তী বেলগোরোফে তিনটি ড্রোন এবং তুলা অঞ্চলে দুটি ড্রোন ভূপাতিত করেছে।


ইউক্রেনের রুশ আগ্রাসনের দুই বছর পেরিয়ে গেছে। ২০২২ সালের ২৫ ফেব্রুয়ারি ইউক্রেনে স্থল অভিযান শুরু করে রাশিয়া। দীর্ঘ এই সময়ে দুই পক্ষের প্রচুর সেনা হতাহতের শিকার হয়েছেন। মারা গেছেন অনেক বেসামরিকও। তবে এখনো পর্যন্ত যুদ্ধ থামার কোনো লক্ষণ নেই। তবে আগের চেয়ে সুবিধাজনক অবস্থানে আছে রাশিয়া।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com