সৌদিতে সড়ক দুর্ঘটনায় ৪ প্রবাসী নিহত
প্রকাশ : ৩১ মার্চ ২০২৪, ২০:৫৭
সৌদিতে সড়ক দুর্ঘটনায় ৪ প্রবাসী নিহত
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

সৌদি আরবের উত্তর-পশ্চিমাঞ্চলীয় শহর তাবুকে ভয়াবহ এক সড়ক দুর্ঘটনায় অন্তত ৪ প্রবাসী নিহত হয়েছেন। এই দুর্ঘটনায় আরো বেশ কয়েকজন আহত হয়েছেন বলে দেশটির স্থানীয় একটি সংবাদমাধ্যমের খবরে জানানো হয়েছে।


দেশটির সংবাদমাধ্যম আল মারসদ বলেছে, শনিবার তাবুক শহর থেকে প্রায় ৮০ কিলোমিটার দূরে মরুভূমির রাস্তায় শ্রমিকদের বহনকারী একটি পিকআপ ট্রাক উল্টে এই দুর্ঘটনা ঘটেছে।


প্রত্যক্ষদর্শীরা বলেছেন, বন্দর নগরী জেদ্দা থেকে ফেরার সময় দুর্ঘটনার কবলে পড়েছে ট্রাকটি। শ্রমিকদের সংখ্যা বেশি হওয়ায় অনেকেই গাড়ির পেছনের অংশে চড়েছিলেন।


খবর পাওয়ার পরপরই শ্রমিকদের উদ্ধারের জন্য ঘটনাস্থলে রেড ক্রিসেন্টের টিম ও হেলিকপ্টার মোতায়েন করা হয়। তবে দুর্ঘটনার সঠিক কারণ এবং নিহতরা কে কোন দেশের তা এখনও জানা যায়নি।


সম্প্রতি সৌদি আরবের কর্তৃপক্ষ বেপরোয়া গাড়ি চালানোর বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেওয়া শুরু করেছে। কিন্তু তা সত্ত্বেও দেশটিতে প্রায়ই এই ধরনের প্রাণঘাতী দুর্ঘটনা ঘটছে। চলতি মাসের শুরুর দিকে সৌদিতে পৃথক দুই সড়ক দুর্ঘটনায় এক শিশু নিহত ও ২২ জন আহত হন।


এছাড়া গত জানুয়ারিতে দেশটির দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় মুহাইল শহরে গাড়ির মুখোমুখি সংঘর্ষে চার যুবক নিহত ও তিনজন আহত হন। তার আগে গত নভেম্বরে সৌদি আরবের দক্ষিণ-পশ্চিমের এক এলাকায় তিনটি গাড়ির ত্রিমুখী সংঘর্ষে অন্তত আটজন নিহত হন। এই দুর্ঘটনায় আহত হন আরও পাঁচজন।


গত সেপ্টেম্বরে উত্তর-পশ্চিম সৌদি আরবের আল ওয়াজ উপকূলীয় এলাকায় একটি বাস উল্টে চারজন নিহত এবং সাতজন আহত হন। সৌদি আরবের সরকারি পরিসংখ্যান অনুযায়ী, ২০২২ সালে দেশটিতে সড়ক দুর্ঘটনায় অন্তত ৪ হাজার ৫৫৫ জন নিহত হয়েছেন।


সূত্র: গালফ নিউজ


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com