ইমরানকে বন্দি রাখা কারাগারে হামলার চেষ্টা, ৩ সন্ত্রাসী গ্রেফতার
প্রকাশ : ০৭ মার্চ ২০২৪, ১৩:৪৩
ইমরানকে বন্দি রাখা কারাগারে হামলার চেষ্টা, ৩ সন্ত্রাসী গ্রেফতার
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

পাকিস্তানের আদিয়ালা কারাগারে বন্দি দেশটির সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। আর সেই কারাগারেই ‘সন্ত্রাসী হামলার’ চেষ্টা হয়েছে। তবে হামলা চেষ্টা ব্যর্থ করে দেওয়ার দাবি করেছে দেশটির কারা কর্তৃপক্ষ। একইসঙ্গে বিপুল পরিমাণ অস্ত্র ও গোলাবারুদও উদ্ধারসহ তিন সন্ত্রাসীকে গ্রেফতার করেছে দেশটির নিরাপত্তা বাহিনী।


বৃহস্পতিবার (৭ মার্চ) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে পাকিস্তানি সংবাদমাধ্যম দ্য ডন।


প্রতিবেদনে বলা হয়েছে, এক যৌথ অভিযানে বৃহস্পতিবার কেন্দ্রীয় আদিয়ালা কারাগারে হামলার চেষ্টা ব্যর্থ করে দিয়েছে কাউন্টার টেরোরিজম ডিপার্টমেন্ট (সিটিডি) এবং পুলিশ। এসময় তারা তিন সন্ত্রাসীকেও গ্রেফতার করেছে।


পুলিশ কর্মকর্তারা গ্রেফতারকৃত সন্ত্রাসীদের কাছ থেকে ভারী অস্ত্র ও গোলাবারুদ উদ্ধারের দাবি করেছেন। গ্রেফতারের পর অবশ্য ওই তিন সন্ত্রাসীকে অজ্ঞাত স্থানে স্থানান্তরিত করা হয়েছে।


রাওয়ালপিন্ডি পুলিশের একজন মুখপাত্র এক বিবৃতিতে বলেছেন, পুলিশ এবং সিটিডি’র সদস্যরা আদিয়ালা কেন্দ্রীয় কারাগারে হামলার চেষ্টা ব্যর্থ করে দিয়েছে এবং আফগানিস্তানের বাসিন্দা তিন সন্ত্রাসীকে গ্রেফতার করেছে।


রাওয়ালপিন্ডির সিপিও বলেছেন, সন্ত্রাসীদের গ্রেপ্তারের সময় যেসব জিনিস উদ্ধার করা হয়েছে তার মধ্যে স্বয়ংক্রিয় ভারী অস্ত্র ও গোলাবারুদও রয়েছে। এছাড়া তাদের কাছ থেকে স্বয়ংক্রিয় অস্ত্র ছাড়াও হ্যান্ড গ্রেনেড, ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস (আইইডি) এবং কারাগারের মানচিত্রও জব্দ করা হয়েছে।


সিপিও সৈয়দ খালিদ হামদানি বলেন, পুলিশসহ অন্যান্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা বর্তমানে কারাগার ও আশপাশে তল্লাশি অভিযান চালাচ্ছেন।


দ্য ডন বলছে, আদিয়ালা কেন্দ্রীয় কারাগারে বর্তমানে উপচে পড়া ভিড় বিরাজ করছে। কারাগারটিতে ধারণক্ষমতার চেয়ে দ্বিগুণ মানুষ বন্দি রয়েছেন। সাবেক প্রধানমন্ত্রী ও পিটিআইয়ের প্রতিষ্ঠাতা ইমরান খানসহ সাবেক পররাষ্ট্রমন্ত্রী এবং পাঞ্জাবের সাবেক মুখ্যমন্ত্রীও বর্তমানে এই কারাগারেই বন্দি রয়েছেন।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com