নওয়াজের হেরে যাওয়া আসনের ফল স্থগিত করলো ইসিপি
প্রকাশ : ১১ ফেব্রুয়ারি ২০২৪, ২০:১৯
নওয়াজের হেরে যাওয়া আসনের ফল স্থগিত করলো ইসিপি
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান মুসলিম লীগের (পিএমএল-এন) নেতা নওয়াজ শরিফের হেরে যাওয়া আসনের ফলাফল স্থগিত করা হয়েছে। প্রাথমিক ফলাফলে খাইবার পাখতুনখোয়ার মানসেহরা এনএ-১৫ আসনে ইমরান খান সমর্থিত স্বতন্ত্র প্রার্থীর কাছে বড় ব্যবধানে হেরে গেলে চূড়ান্ত ফলাফল ঘোষণা স্থগিত করেছে পাকিস্তান নির্বাচন কমিশন (ইসিপি)।


১১ ফেব্রুয়ারি, রবিবার চূড়ান্ত ফলাফল ঘোষণা স্থগিত করা হয়।


পাকিস্তানের নির্বাচন নিয়ে শুরু থেকেই ছিল বিতর্ক। আর পশ্চিমা গণমাধ্যমে তো ভোটের আগেই বলে দেয়া হয়, নির্বাচনে জিতবেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পিএমএল-এন নেতা নওয়াজ শরিফ। কিন্তু আলোচনায় থাকা সেই নওয়াজই হেরে যান পিটিআই সমর্থিত এক স্বতন্ত্র প্রার্থীর কাছে।


শুক্রবার (৯ ফেব্রুয়ারি) এক প্রতিবেদনে পাকিস্তানি সংবাদমাধ্যম সামা টিভি জানায়, প্রধানমন্ত্রী পদপ্রার্থী নওয়াজ শরিফ মানসেহরা এনএ-১৫ আসনে স্বতন্ত্র প্রার্থী শাহজাদা গাস্তাসাপের কাছে বড় ব্যবধানে পরাজিত হয়েছেন।
শাহজাদা গাস্তাসাপ ইমরান খানের দল পিটিআই সমর্থিত প্রার্থী বলে জানায় পাকিস্তানের আরেক সংবাদমাধ্যম এআরওয়াই নিউজ।
প্রতিবেদনে বলা হয়, মানসেহরা এনএ-১৫ আসন থেকে পাওয়া অনানুষ্ঠানিক ফলাফলে দেখা গেছে, শাহজাদা গাস্তাসাপ ৭৪ হাজার ৭১৩ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন।


আর মিয়া নওয়াজ শরিফ ৬৩ হাজার ৫৪ ভোট পেয়ে পরাজিত হয়েছেন। এরপর আসনটিতে ভোট কারচুপির অভিযোগ এনে ফলাফল স্থগিত করতে ইসিপিতে আবেদন করেন নওয়াজ শরিফ।


তার আইনজীবী দাবি করেন, ১২৫টি ভোটকেন্দ্র থেকে তাদের ফর্ম ৪৫ দেওয়া হয়নি। তাদের পোলিং এজেন্টদের বের করে দেয়া হয়েছিল এবং একটি ভুল ফর্ম ৪৭ দেয়া হয়েছিল। সার্বিকভাবে এসব এলাকায় নির্বাচন স্বচ্ছ হয়নি বলে অভিযোগ করেন নওয়াজের আইনজীবী।


রবিবার ইসিপির চার সদস্যের একটি বেঞ্চে আবেদনের শুনানি অনুষ্ঠিত হয়। এরপর মানসেহরা আসনের ফলাফল ঘোষণা থেকে বিরত থাকতে রিটার্নিং কর্মকর্তাকে নির্দেশ দেয় নির্বাচন কমিশন।


বেসরকারি ফলাফল অনুযায়ী, আসনটিতে ১ লাখ ৫ হাজার ২৪৯ ভোট পেয়ে জয়ী হয়েছেন পিটিআই সমর্থিত স্বতন্ত্র প্রার্থী শাহজাদা গুস্তাসাপ খান। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নওয়াজ শরিফ পেয়েছেন ৮০ হাজার ৩৮২ ভোট।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com