যুক্তরাষ্ট্রে বন্দুক হামলার ৩ দিন পর হামলাকারীর মরদেহ উদ্ধার
প্রকাশ : ২৮ অক্টোবর ২০২৩, ১৭:২৫
যুক্তরাষ্ট্রে বন্দুক হামলার ৩ দিন পর হামলাকারীর মরদেহ উদ্ধার
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

যুক্তরাষ্ট্রের মেইনে অঙ্গরাজ্যের লুইস্টনে বন্দুক হামলা চালিয়ে ২২ জনকে হত্যা করা সেই হামলাকারীর মরদেহ উদ্ধার করেছে পুলিশ। স্থানীয় সময় শুক্রবার লুইস্টন থেকে আট মাইল দূরের একটি এলাকা থেকে তার মরদেহ উদ্ধার করা হয়। সে নিজ বন্দুকের গুলিতে আত্মহত্যা করেছে বলে জানিয়েছেন যুক্তরাষ্ট্রের জননিরাপত্তা বিভাগের কমিশনার। মার্কিন সম্প্রচারমাধ্যম সিএনএনের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।


গত বুধবার স্থানীয় সময় রাতে মেইনে অঙ্গরাজ্যের লুইস্টন শহরে একাধিক বন্দুক হামলা হয়। বন্দুকধারী বার, রেস্তোরাঁ ও ওয়ালমার্ট বিতরণকেন্দ্রে হামলা চালায়। এসব হামলায় অন্তত ২২ জনকে হত্যা করে ৪০ বছর বয়সী সন্দেহভাজন হামলাকারী রবার্ট কার্ড। আহত হন আরও ১৩ জন। হামলার পর হামলাকারী পলাতক ছিলেন। গত তিনদিন চিরুনি অভিযান চালাচ্ছিল নিরাপত্তা বাহিনী। অনেকটা অদৃশ্য হয়ে গিয়েছিল যেন। এই পরিস্থিতিতে তার মরদেহ উদ্ধারের দাবি করেছে পুলিশ।


স্থানীয় পুলিশের পক্ষ থেকে জানানো হয়, হামলাকারী ব্যক্তির নাম রবার্ট কার্ড। তিনি একজন স্বীকৃত আগ্নেয়াস্ত্র প্রশিক্ষক এবং ইউএস আর্মি রিজার্ভের সদস্য। রবার্ট মানসিকভাবে অসুস্থ ছিলেন।


এ প্রসঙ্গে মেইনের গভর্নর গভর্নর জ্যানেট মিলস লুইস্টিন সিটি হলে সংবাদ সম্মেলনে বলেছেন, হামলার ঘটনাস্থলের পার্শ্ববর্তী লিসবনের একটি জলাশয়ের কাছে তার মরদেহ পাওয়া যায়। আমি এখন স্বস্তিতে। রবার্ট কার্ড আর কারো জন্য হুমকি হবে না।


বন্দুক হামলার পর থেকে অভিযান চলছিল পুলিশের। তদন্ত চালিয়ে যাচ্ছিল মার্কিন গোয়েন্দা সংস্থা এফবিআই। তাকে থামানো না পর্যন্ত বাসিন্দাদের ঘরে নিরাপদ আশ্রয়ে থাকার পরামর্শ দিয়েছিল প্রশাসন। গত বৃহস্পতিবার গুলি করে ১৮ জনকে হত্যা করে সন্দেহভাজন রবার্ট কার্ড। এর পেছনে উদ্দেশ্য কী ছিল তা জানা যায়নি।


সিএনএন জানায়, নিজের বন্দুকের গুলিতেই কার্ডের মৃত্যু হয়েছে।


যুক্তরাষ্ট্রে আগ্নেয়াস্ত্রের সহজলভ্যটা ও যত্রতত্র তার ব্যবহার বৃদ্ধির সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে নির্বিচার হত্যাকাণ্ডের সংখ্যা। যুক্তরাষ্ট্রে ২০২১ সালে বন্দুক সহিংসতায় ৪ হাজার ৭৫২ শিশু নিহত হয়েছে। যা আগের বছরের তুলনায় প্রায় ৪০০ বেশি।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com