ভূমিকম্পের দুদিন পর ধ্বংস্তূপ থেকে শিশু উদ্ধার
প্রকাশ : ২৪ নভেম্বর ২০২২, ১২:০৮
ভূমিকম্পের দুদিন পর ধ্বংস্তূপ থেকে শিশু উদ্ধার
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ইন্দোনেশিয়ার জাভায় শক্তিশালী ভূমিকম্প আঘাত হানার দুইদিন পর ধ্বংসস্তূপের নিচ থেকে পাঁচ বছর বয়সী এক শিশুকে জীবিত উদ্ধার করা হয়েছে। খবর সিএনএনের।


সোমবার (২১ নভেম্বর) স্থানীয় সময় দুপুরে আঘাত হানা ৫.৬ মাত্রাভূমিকম্পে দেশটিতে এখন পর্যন্ত ২৭১ জন নিহত হয়েছেন। এখনো অনেকে নিখোঁজ আছেন। নিখোঁজদের ফিরে পাবার আশা যখন তাদের পরিবারের সদস্যরা ছেড়ে দিচ্ছিলেন ঠিক তখনই পাঁচ বছরের শিশুকে জীবিত উদ্ধারের খবর পাওয়া গেল।


ইন্দোনেশিয়ার জাতীয় দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর জানিয়েছে, উদ্ধারকৃত ওই শিশুর নাম আজকা মাওলানা মালিক। তাকে সিয়ানজুরের নাগরাক গ্রাম থেকে উদ্ধার করা হয়েছে। শিশুটিকে উদ্ধারের সময় ধারণ করা একটি ভিডিও এখন সামাজিক যোগাযোগ মাধ্যমে ঘুরপাক খাচ্ছে।


দেশটির স্থানীয় সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, শিশুটিকে তার দাদীর নিথর দেহের পাশ থেকে উদ্ধার করা হয়। এর আগে তার বাবা-মায়ের মরদেহও ধ্বংসস্তূপের নিচ থেকে বের করা হয়েছিল।


আজকা মাওলানা মালিককে যখন উদ্ধার করা হয় তখন সে শান্ত ছিল। সালমান আফসারি নামে তার এক আত্মীয় জানিয়েছেন,তার মা মারা গেছেন। এখন সে তার মাকে বার বার খুঁজছে, বাড়িতে ফিরতে চাচ্ছে।


ডাক্তাররা জানিয়েছেন, দুইদিন ধরে কোনো কিছু না খাওয়ায় শিশুটি দুর্বল হয়ে পড়েছে। কিন্তু তার শরীরে আঘাতের কোনো চিহ্ন নেই। বর্তমানে একটি অস্থায়ী হাসপাতালে তাকে চিকিৎসা দেয়া হচ্ছে।


বিবার্তা/কেআর

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com