ভারতে ইলেকট্রিক স্কুটারের শো-রুমে আগুনে ৮ জনের মৃত্যু
প্রকাশ : ১৩ সেপ্টেম্বর ২০২২, ১০:১৫
ভারতে ইলেকট্রিক স্কুটারের শো-রুমে আগুনে ৮ জনের মৃত্যু
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ভারতে ইলেকট্রিক স্কুটারের একটি শো-রুমে আগুন লেগে আটজনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরো বেশ কয়েকজন।


সোমবার (১২ সেপ্টেম্বর) গভীর রাতে দেশটির দক্ষিণাঞ্চলীয় রাজ্য তেলঙ্গানার রাজধানী হায়দরাবাদের সেকেন্দ্রাবাদে এই ঘটনা ঘটে। মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।


স্থানীয় বাসিন্দাদের বরাত দিয়ে ভারতীয় সংবাদমাধ্যম বলছে, সোমবার রাত ১০ টার দিকে হায়দরাবাদ শহরের সেকেন্দ্রাবাদের ইলেকট্রিক স্কুটারের ওই শো-রুমে আগুন লাগে। পরে এই আগুন পার্শ্ববর্তী রেস্তোঁরা ও ভবনে ছড়িয়ে পড়ে। এই ঘটনায় ৮ জনের মৃত্যুর পাশাপাশি বেশ কয়েকজনের আহত হওয়ার খবর পাওয়া গেছে। আগুনের লেলিহান শিখা দেখতে পেয়ে দমকল বিভাগে খবর দেন স্থানীয়রা।


পুলিশের সূত্র দিয়ে জানানো হয়েছে, প্রাথমিক তদন্তে জানা গেছে- ওই বাড়ির নিচে থাকা ইলেকট্রিক স্কুটারের শো-রুমে বেশ কিছু স্কুটার চার্জে বসানো ছিল। পুলিশের ধারণা, শর্ট সার্কিট থেকে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। অগ্নিকাণ্ডের সময় ২৪ জন সেখানে আটকা পড়েছিলেন। বাকিদের উদ্ধার করা হয়েছে।


সংবাদমাধ্যম বলছে, দমকল কর্মীরা মই ও অন্যান্য যন্ত্রাংশ ব্যবহার করে আটকে পড়া বাসিন্দাদের উদ্ধার করেন। স্থানীয় বাসিন্দারাও উদ্ধার কাজে অংশ নেন। এছাড়া সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া বিভিন্ন ভিডিওতে আগুনের হাত থেকে বাঁচতে অনেককে ওই বাড়ির দ্বিতীয় ও তৃতীয় তলা থেকে ঝাঁপ দিতেও দেখা যাচ্ছে।


তেলঙ্গানার স্বরাষ্ট্রমন্ত্রী মোহাম্মদ মেহমুদ আলি জানান, আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। কীভাবে এই দুর্ঘটনা ঘটল, আমরা তদন্ত করে দেখছি।’


হায়দরাবাদ নর্থ জোনের অতিরিক্ত ডিসিপি বলেন, ‘শর্ট সার্কিটের কারণে অগ্নিকাণ্ডের এই ঘটনা ঘটেছে। শো-রুমের ওপরে একটি লজ ছিল, সেখানে অনেকেই আটকে পড়েছিলেন। সেখানে ৫ জনের মৃত্যু হয়েছে। উদ্ধার কাজ চলছে।’


বিবার্তা/বিএম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com