কাবুলে নামাজের সময় মসজিদে বিস্ফোরণ, নিহত ২০
প্রকাশ : ১৮ আগস্ট ২০২২, ১০:০৪
কাবুলে নামাজের সময় মসজিদে বিস্ফোরণ, নিহত ২০
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

আফগানিস্তানের রাজধানী কাবুলে একটি মসজিদে মাগরিবের নামাজের সময় বোমা বিস্ফোরণে ২০ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত ২৭ জন।বুধবার (১৭ আগস্ট) এ হামলার ঘটনা ঘটে।


বৃহস্পতিবার (১৮ আগস্ট) ব্রিটিশ সংবাদমাধ্যম গার্ডিয়ানের এক প্রতিবেদনে এ তথ্য প্রকাশ করা হয়েছে।


প্রতিবেদনে বলা হয়, তালেবান সরকারের মুখপাত্র জাবিউল্লাহ মুজাহিদ নিশ্চিত করেছেন হতাহতের ঘটনা। তবে কতজন হতাহত হয়েছেন তা তিনি নিশ্চিত করেননি। টুইটারে তিনি লিখেছেন, সাধারণ মানুষ ও মুসল্লিদের হত্যাকারীদের শিগগির শাস্তির মুখোমুখি হতে হবে।


দেশটির এক নিরাপত্তাবিষয়ক কর্মকর্তা জানিয়েছেন অন্তত ২০ জন নিহত ও ৪০ জন আহত হয়েছেন বিস্ফোরণে। এপি তাদের খবরে বলছে, অন্তত ১০ জন নিহত হয়েছেন এ হামলায়।


তালেবানের কাবুল পুলিশের মুখপাত্র খালিদ জারদান বলেন, শহরের উত্তর পশ্চিমে এক বিস্ফোরণ ঘটেছে। রিপোর্টে বলা হয়েছে, সিদ্দিকি মসজিদের ঈমামও বিস্ফোরণে নিহত হয়েছেন। তবে এই হামলার দায় এখন পর্যন্ত কেউ স্বীকার করেনি।


গত সপ্তাহেও তালেবানের একজন শীর্ষ নেতা শেইখ রহিমুল্লাহ হাক্কানি বোমা হামলায় নিহত হন। এই হামলার দায় স্বীকার করে আইএস। এর আগে গত জুনে একটি শিখ মন্দিরে হামলার দায় স্বীকার করে আইএসের খোরাসান শাখা (আইএসকেপি)।


তালেবান ক্ষমতায় আসার পরে তারা দাবি করেছে তারা আফগানিস্তানে নিরাপত্তা এনেছে। এর পরেও, সশস্ত্র গোষ্ঠীগুলির দ্বারা দেশটি নিয়মিত আক্রমণের সাক্ষী হচ্ছে। গত কয়েক মাস ধরেই খোরাসান প্রদেশের ইসলামিক স্টেট, আইএসকেপি (আইএসআইএস-কে) নামে পরিচিত আইএসআইএল গোষ্ঠি হামলা চালাচ্ছে।


বিবার্তা/এমবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com