আলজেরিয়ায় দাবানলে ২৬ জনের প্রাণহানি
প্রকাশ : ১৮ আগস্ট ২০২২, ০৯:৪৫
আলজেরিয়ায় দাবানলে ২৬ জনের প্রাণহানি
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

উত্তর-পশ্চিম আফ্রিকার দেশ আলজেরিয়ায় ভয়াবহ দাবানলে ২৬ জনে প্রাণহানি হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরো বহু মানুষ। বিষয়টি নিশ্চিত করেছেন আলজেরিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী কামেল বেলদজউদ।


বৃহস্পতিবার (১৮ আগস্ট) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ব্রিটিশ গণমাধ্যম বিবিসি।


আলজেরিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী কামেল বেলদজউদ বলেছেন, তিউনিসিয়ার সীমান্তবর্তী এল টারফ প্রদেশে দাবানলে ২৪ জন মারা গেছেন। এছাড়া সেতিফে আরো দুইজন মারা গেছেন। সম্পর্কে তারা মা ও মেয়ে।


বিবিসি বলছে, আলজেরিয়ার উত্তরাঞ্চলীয় বনাঞ্চলে ছড়িয়ে পড়া ওই দাবানল এখনও চলছে এবং বুধবার (১৭ আগস্ট) সন্ধ্যায় ফায়ারসার্ভিস ও উদ্ধারকর্মীরা হেলিকপ্টার নিয়ে বেশ কয়েকটি দাবানল নিয়ন্ত্রণের চেষ্টা করে। এছাড়া দাবানলের কারণে উত্তর আফ্রিকার এই বিভিন্ন প্রদেশের প্রায় ৩৫০ জন বাসিন্দাকে সরিয়ে নেয়া হয়েছে বলেও প্রতিবেদনে বলা হয়েছে।


আলজেরিয়ার সিভিল প্রোটেকশন এজেন্সি জানিয়েছে, এল টারফে দাবানল সবচেয়ে বেশি ছড়িয়েছে এবং এটিই সবচেয়ে ক্ষতিগ্রস্ত এলাকা। প্রদেশটিতে ১৬টি দাবানলের সৃষ্টি হয়েছে।


বিবিসি বলছে, আলজেরিয়ায় প্রতি বছর বনাঞ্চলে দাবানল হয়ে থাকে। ২০২১ সালে দাবানলে ৯০ জন মারা গেছে বলে মনে করা হয়। এছাড়া দাবানলের কারণে এক লাখ হেক্টরের বেশি বনভূমি পুড়ে যায়।


বিবার্তা/এমবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com