মিয়ানমারে সমুদ্র সৈকতে ভেসে এলো ১৪ রোহিঙ্গার মরদেহ
প্রকাশ : ২৩ মে ২০২২, ২২:৪৯
মিয়ানমারে সমুদ্র সৈকতে ভেসে এলো ১৪ রোহিঙ্গার মরদেহ
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

মিয়ানমারের পাথেইন জেলার সমুদ্র সৈকতে ভেসে এলো ১৪ জন রোহিঙ্গার মরদেহ। সোমবার (২৩ মে) পাথেইন জেলা পুলিশের মুখপাত্র লেফটেন্যান্ট কর্নেল তুন শোয়ে এএফপিকে এ তথ্য জানিয়েছেন।


তিনি বলেন, কয়েক দিন আগে মিয়ানমারের পশ্চিমাঞ্চল থেকে ৫০ জনের একটি রোহিঙ্গা দল সমুদ্রপথে প্রতিবেশী দেশ মালয়েশিয়া যাওয়ার উদ্দেশে একটি নৌকায় উঠেছিল। কিন্তু কিছুদূর যাওয়ার পরই সেই নৌকা ডুবে যায় এবং ১৫ জন সাগরে ডুবে মারা যান।


তিনি আরো বলেন, মৃতদের মধ্যে ১৪ জনের মরদেহ সৈকতে ভেসে এসেছে। বাকি ১ জন এখনও নিখোঁজ। এছাড়া ওই নৌকার মালিকসহ ৩৫ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। ভেসে আসা এসব মৃতদেহের মধ্যে ১২ জনই নারী এবং ২ জন কিশোর।


নাম প্রকাশ না করার শর্তে রোহিঙ্গা অধিকারকর্মী এএফপিকে বলেন, ডুকে যাওয়া নৌকাটিডে যেসব যাত্রী ছিলেন, তারা সবাই মিয়ানমারের পশ্চিমাঞ্চলীয় প্রদেশ রাখাইনের বুথিডং, মাউংডাউ এবং সিটওয়ে শহরের বাসিন্দা। কয়েকদিন আগে মিয়ানমার ত্যাগ করে মালয়েশিয়াগামী ওই নৌকায় উঠেছিলেন তারা।


এর মধ্যে গত ২০১৭ সালে ভয়াবহ বিপর্যয় নেমে আসে রোহিঙ্গাদের ওপর। আরাকানে পুলিশ ফাঁড়িতে হামলার ঘটনায় রোহিঙ্গাদের দায়ী করে তাদের বিরুদ্ধে অভিযান শুরু করে দেশটির সেনাবাহিনী। অভিযানের অংশ হিসেবে গ্রামের পর গ্রাম জ্বালিয়ে দেয়া হয়, রোহিঙ্গাদের বাড়িঘর লুটপাট করা হয় এবং হাজার হাজার রোহিঙ্গাকে হত্যা ও ধর্ষণ করে মিয়ানমারের সেনা সদস্যরা।


সেনাবাহিনীর অত্যাচার থেকে বাঁচতে ১০ লাখেরও বেশি মানুষ আশ্রয় নিয়েছেন বাংলাদেশে।


বিবার্তা/এমবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com