বিহারে মদপানে ৫ জনের মৃত্যু
প্রকাশ : ২৭ জানুয়ারি ২০২২, ১৬:১০
বিহারে মদপানে ৫ জনের মৃত্যু
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ভারতের প্রজাতন্ত্র দিবসে মদের পার্টি করতে গিয়ে বিহারে পাঁচজনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আরো তিনজন হাসপাতালে ভর্তি হয়েছেন। তাদের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে। বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) রাজ্যের বক্সার জেলার মুরার পুলিশ স্টেশনের বরাতে এ তথ্য জানিয়েছে দেশটির স্থানীয় সংবাদমাধ্যম ইন্ডিয়াটুডে।


এক মৃতের আত্মীয় জানিয়েছেন, বুধবার (২৬ জানুয়ারি) রাতে আনসারি গ্রামে ওই আটজন মদের পার্টি করছিলেন। গ্রামের এক বাসিন্দাই ওই বিষাক্ত মদ কিনেছিলেন। এরপর মাঝরাতে সবাই অসুস্থ হয়ে পড়েন। হাসপাতালে নেয়ার আগেই পাঁচজনের মৃত্যু হয়। বাকিদের অবস্থাও আশঙ্কাজনক। এছাড়া ওই গ্রামেই এসব মদ তৈরি হয় বলে জানান তিনি।


তবে তার এই দাবি উড়িয়ে দিয়ে এলাকার পুলিশ সুপারিটেন্ডেন্ট নীরজ কুমার সিং বলেন, পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করছে। সবকিছু খতিয়ে দেখে এ প্রসঙ্গে কিছু বলা সম্ভব। মৃতদের দেহ ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে।


উল্লেখ্য, ২০১৬ সালে মুখ্যমন্ত্রী হওয়ার পর বিহারকে মদমুক্ত করার উদ্যোগ নেন নীতীশ কুমার। এরপর থেকে রাজ্যটিতে মদ নিষিদ্ধ। তবে একাধিকবার রাজ্যের বিভিন্ন জেলায় মদপানে মৃত্যুর খবর পাওয়া গেছে।


২০২১ সালের অক্টোবর-নভেম্বর মাসে, বিহারের বিভিন্ন জেলায় ৪০ জনেরও বেশি মানুষ নকল দেশীয় মদ খেয়ে মারা গিয়েছিলো। এই ট্র্যাজেডির পরেই বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার বলেছিলেন যে তদন্ত শুরু করা হয়েছে। তবে, মৃত্যু ঠেকাতে সরকারের প্রচেষ্টা ব্যর্থ হওয়ায় বিরোধীরা মুখ্যমন্ত্রী নীতীশ কুমারকে আক্রমণ শুরু করেছে। এমনকি মিত্র বিজেপিও আক্রমণ শানাতে ছাড়েননি।


বিবার্তা/আশিক

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com