নারী খেলোয়াড়ের শিরশ্ছেদ করলো তালেবান
প্রকাশ : ২১ অক্টোবর ২০২১, ০৮:২৮
নারী খেলোয়াড়ের শিরশ্ছেদ করলো তালেবান
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

আফগানিস্তান তালেবানের দখলে চলে যাওয়ার পর দেশটির খেলোয়াড়দের মাঝে দুশ্চিন্তা ছড়িয়ে পড়ে। সবচেয়ে বেশি আতংক দেখা দেয় নারী খেলোয়াড়দের মাঝে। এবার যেন সেটাই সত্যি হলো।


আর তা হলো, আফগানিস্তানের জাতীয় ভলিবল দলের এক নারী খেলোয়াড়কে শিরশ্ছেদ করেছে তালেবানরা। এমনই চাঞ্চল্যকর খবর প্রকাশ করা হয়েছে আন্তর্জাতিক সংবাদমাধ্যম ইন্ডিপেন্ডেন্টের ফার্সি ভাষার সংস্করণে।


এতে বলা হয়, ওই খেলোয়াড়ের নাম মাহজুবিন হাকিমি। অক্টোবরের শুরুর দিকে কাবুলে তালেবানরা তাকে শিরশ্ছেদ করে।


ফার্সি ইন্ডিপেন্ডেন্টকে দেয়া সাক্ষাৎকারে বিষয়টি নিশ্চিত করেন আফগান নারী জাতীয় ভলিবল দলের অন্যতম কোচ সুরায়া আফজালি (ছদ্মনাম)।


তিনি বলেন, ঘটনার পর মাহজুবিনের পরিবারকে এ বিষয়ে মুখ না খোলার জন্য হুমকি দেন তালেবান সদস্যরা। ফলে বিষয়টি এতদিন প্রকাশ্যে আসেনি।


আফগান সরকারের পতনের আগে মাহজুবিন কাবুল মিউনিলিপ্যালিটি ভলিবল ক্লাবের হয়ে প্রতিনিধিত্ব করতেন। তিনি ছিলেন ক্লাবের অন্যতম সেরা খেলোয়াড়।


সুরায়া আফজালি বলেন, তালেবানের হাতে আফগান সরকারের পতনের পর, নারী খেলোয়াড়রা নিরাপত্তা হুমকির সম্মুখীন হন। তাদের খোঁজে বিভিন্ন শহরে বাড়ি বাড়ি গিয়ে তল্লাশি চালায় তালেবানরা। যেসব নারী আন্তর্জাতিক ও দেশে কোনো খেলায় অংশ নিয়েছেন তারা হুমকির মধ্যে রয়েছেন।


আফগান কোচ আরো জানান, তালেবানরা ক্ষমতা দখলের আগে তাদের মাত্র দুজন খেলোয়াড় দেশ ছেড়ে পালিয়ে যেতে পেরেছেন। ফলে মাহজুবিনের মতো বাকিরা রয়ে গেছেন আফগানিস্তানেই। তাদের দিন কাটছে আতংকে।


বিবার্তা/এমও

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com