শিরোনাম
আর কোনো দেশ যেন আফগানিস্তানে হামলার চিন্তা না করে: তালেবান
প্রকাশ : ০৮ অক্টোবর ২০২১, ১৫:৪৬
আর কোনো দেশ যেন আফগানিস্তানে হামলার চিন্তা না করে: তালেবান
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

আর কোনো দেশ যেন কোনোদিন আফগানিস্তানে আগ্রাসন চালানোর চিন্তা না করে বলে হুঁশিয়ারি দিয়েছেন তালেবান মুখপাত্র জবিউল্লাহ মুজাহিদ।


বৃহস্পতিবার (৭ অক্টোবর) এক বিবৃতিতে তিনি বলেন, আফগানিস্তান থেকে বিদেশি সেনা প্রত্যাহারের ঘটনায় একটি সুস্পষ্ট বার্তা ছিল। যারাই আমাদের দেশে হামলা করেছে তারাই চরম বিপর্যয়ের সম্মুখীন হয়েছে। কাজেই এ ধরনের আগ্রাসনের কথা যেন আর কেউ চিন্তাও না করে।


তিনি আফগান জনগণের জন্য মানবিক সাহায্য পাঠানোর জন্য আন্তর্জাতিক সমাজের প্রতি আহ্বান জানিয়ে বলেন, কেউ যেন কাবুলে সাহায্য পাঠানোর বিষয়টিকে রাজনৈতিক হাতিয়ার হিসেবে ব্যবহার না করে। আফগানিস্তান আজ যে ধ্বংসস্তুপের উপর দাঁড়িয়ে আছে তা বিদেশি দখলদারিত্বের ফসল; কাজেই এদেশের পুনর্গঠনের দায় আন্তর্জাতিক সমাজকে নিতে হবে।


২০ বছর আগে ২০০১ সালের ৭ অক্টোবর মার্কিন যুদ্ধবিমান থেকে আফগানিস্তানে প্রথম বোমা নিক্ষেপ করা হয়।ওই বছরের ১১ সেপ্টেম্বর নিউ ইয়র্কের টুইন টাওয়ারে সন্ত্রাসী হামলার পর ওই আগ্রাসন ছিল যুক্তরাষ্ট্রের প্রথম প্রতিক্রিয়া। যুক্তরাষ্ট্র টুইন টাওয়ারে হামলার জন্য আল-কায়েদা নেতা ওসামা বিন লাদেনকে দায়ী করে এবং বিন লাদেনকে আশ্রয় দেয়ার কারণে আফগানিস্তানে আগ্রাসন চালায়।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com