শিরোনাম
ইসরাইলের ৮ ক্ষেপণাস্ত্রের ৭টিই ভূপাতিত করেছে সিরিয়া: রাশিয়া
প্রকাশ : ২১ জুলাই ২০২১, ১৫:৫৪
ইসরাইলের ৮ ক্ষেপণাস্ত্রের ৭টিই ভূপাতিত করেছে সিরিয়া: রাশিয়া
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ইসরাইলি যুদ্ধবিমান থেকে নিক্ষিপ্ত আটটি ক্ষেপণাস্ত্রের সাতটিই ভূপাতিত করেছে সিরিয়ার আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা। সম্প্রতি সিরিয়ার উত্তর-পশ্চিমাঞ্চলীয় আলেপ্পো প্রদেশে এ ঘটনা ঘটে বলে জানিয়েছে রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়।


রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয়ের পদস্থ কর্মকর্তা রিয়ার অ্যাডমিরাল ভাদিম কুলিত বলেন, সোমবার চারটি ইসরাইলি এফ-১৬ জঙ্গিবিমান আলেপ্পো শহরের দক্ষিণ-পূর্ব অংশের কিছু স্থাপনা লক্ষ্য করে আটটি ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করে। এ সময় সিরিয়ার সেনাবাহিনী রাশিয়ার সরবরাহ করা আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা ‘পান্তসির-এস’ ও ‘বাক-এমটু’ ব্যবহার করে সাতটি ক্ষেপণাস্ত্র আকাশেই ধ্বংস করে দেয়।


রাশিয়ার এই প্রতিরক্ষা কর্মকর্তা জানান, অষ্টম ক্ষেপণাস্ত্রটি আলেপ্পোর শহরতলীতে অবস্থিত আল-সাফিরা এলাকার একটি বিজ্ঞান গবেষণা কেন্দ্র ভবনে আঘাত হানে। ফলে ভবনটি ক্ষতিগ্রস্ত হয়।


ইহুদিবাদী ইসরাইল ১৯৬৭ সালে সিরিয়ার গোলান মালভূমির একাংশ দখল করে নেয়ার পর থেকে কৌশলগতভাবে সিরিয়া ও ইসরাইল যুদ্ধ অবস্থায় রয়েছে। তেল আবিব সিরিয়ার ওপর আগ্রাসন চালানোর জন্য গোলান মালভূমিতে উল্লেখযোগ্য সংখ্যক সেনা ও যুদ্ধাস্ত্র মোতায়েন করে রেখেছে।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com