পশ্চিমবঙ্গে মেলায় পদদলিত হয়ে নিহত ৩
প্রকাশ : ১৩ জুন ২০২২, ১০:২৬
পশ্চিমবঙ্গে মেলায় পদদলিত হয়ে নিহত ৩
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

প্রচণ্ড ভিড়ের মধ্যে পদদলিত হয়ে তিন পুন্যার্থীর মৃত্যু হয়েছে। রবিবার ভারতের পশ্চিমবঙ্গের উত্তর চব্বিশ পরগনা জেলার ঐতিহ্যবাহী দণ্ড মহোৎসবের মেলায় এ ঘটনা ঘটেছে। এছাড়া প্রচণ্ড গরমে অসুস্থ হয়ে পড়েন ২৫ জন, তাদেরকে পানিহাটি সরকারি হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।


জেলার পানিহাটির ইসকন মন্দিরে হওয়া ৫০০ বছরের পুরোনো এই ঐতিহ্যবাহী উৎসব দই–চিড়া উৎসব নামেও পরিচিত। পানিহাটি পৌরসভা ঐতিহ্যবাহী এই উৎসবের আয়োজন করে থাকে। কথিত রয়েছে, মহাপ্রভু চৈতন্য দেব এই ‘দণ্ড মহোৎসব তলায়’ বসে চিড়া-মুড়ি খেয়েছিলেন। সেই থেকেই এই উৎসবকে দই–চিড়ার উৎসব বলেও আখ্যায়িত করা হয়।


করোনা মহামারির কারণে গত দুই বছর এই উৎসব উদযাপন করা যায়নি। দুই বছর পর এবার উৎসব হওয়াই স্বভাবতই পুণ্যার্থীদের ভিড় ছিলো অনেক বেশি। ভিড়ের মধ্যেই পদদলিত হয়ে তিন পুণ্যার্থীর মৃত্যু হওয়ার পর তাৎক্ষনিকভাবে জেলা প্রশাসনের পক্ষ থেকে মেলা ও উৎসব বন্ধ করে দেয়া হয়।


দণ্ড মহোৎসবের এই দুর্ঘটনায় পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় গভীর শোক প্রকাশ করেছেন। এছাড়াও মারা যাওয়া প্রত্যেকের পরিবারকে দুই লাখ রুপি অনুদান দেয়ার ঘোষণাও দিয়েছেন তিনি।


বিবার্তা/কেআর

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com