কর্নাটকের স্কুল-কলেজ ফের বন্ধ
প্রকাশ : ২২ ফেব্রুয়ারি ২০২২, ১১:৫৯
কর্নাটকের স্কুল-কলেজ ফের বন্ধ
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

উগ্র হিন্দুত্ববাদী সংগঠন বজরং দলের এক সদস্য খুনের জেরে আবারও উত্তেজনা ছড়িয়ে পড়েছে কর্ণাটকের শিবামোগা শহরে। এরই মধ্যে শহরটিতে বন্ধ ঘোষণা করা হয়েছে সব স্কুল-কলেজ। নিষিদ্ধ করা হয়েছে সব ধরনের জনসমাগম।


জানা গেছে, রবিবার রাতে হর্ষ নামে বজরং দলের এক সদস্যকে ছুরিকাঘাতে হত্যা করা হয়। এর পরপরই উত্তেজনা ছড়িয়ে পড়ে গোটা এলাকায়। এ ঘটনার পর অজ্ঞাত একদল লোক বেশ কয়েকটি গাড়িতে আগুন ধরিয়ে দেয়। এ পরিস্থিতি নিয়ন্ত্রণে মোতায়ন করা হয়েছে অতিরিক্ত পুলিশ এবং ঘোষণা দেয়া হয়েছে স্কুল-কলেজ বন্ধের।


তবে পুলিশ এ হত্যাকাণ্ডের সঙ্গে সাম্প্রতিক হিজাব-কাণ্ডের কোনো যোগসূত্র নেই দাবি করলেও-এর জন্য মুসলিমদেরই দায়ী করেছেন রাজ্যের মন্ত্রী কে এস ঈশ্বরাপ্পা। শুধু তা-ই নয়, কংগ্রেসের উসকানিতে এ ঘটনা ঘটেছে বলেও অভিযোগ করেছেন তিনি।


ভারতীয় এ মন্ত্রীর দাবি, মুসলিম গুণ্ডারা তাকে (হর্ষ) খুন করেছে। রাজ্য কংগ্রেসের সভাপতি ডি কে শিবকুমারের উসকানিমূলক বক্তব্যই গুণ্ডাদের সাহস জুগিয়েছে। এসময় রাজ্যে ‘কোনো গুণ্ডাগিরি সহ্য করা হবে না’ বলেও হুঁশিয়ারি দিয়েছেন তিনি।


পুলিশ জানিয়েছে, ভারতীয় স্থানীয় সময় রাত ৯টার দিকে চার যুবক হর্ষের ওপর আক্রমণ করে। তাকে গুরুতর আহত অবস্থায় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল, কিন্তু শেষপর্যন্ত বাঁচানো সম্ভব হয়নি। এ ঘটনায় দদ্দাপেটে থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। সূত্র: এনডিটিভি


বিবার্তা/কেআর

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com