২৪ ঘন্টায় করোনা শনাক্ত ১৬৬, মৃত্যু ১
প্রকাশ : ১৬ জুন ২০২৩, ১৮:৫০
২৪ ঘন্টায় করোনা শনাক্ত ১৬৬, মৃত্যু ১
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

দেশে গত ২৪ ঘণ্টায় ১৬৬ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এসময় করোনায় আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়েছে। ফলে মোট মৃতের সংখ্যা ২৯ হাজার ৪৫৫ জনে দাঁড়িয়েছে।


১৬ জুন, শুক্রবার স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. আহমেদুল কবীরের (প্রশাসন) সই করা করোনাভাইরাস বিষয়ক নিয়মিত বুলেটিনে এ তথ্য জানানো হয়।


বিবৃতিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয় ১ হাজার ৭০৩টি। এর মধ্যে আগের নমুনাসহ পরীক্ষা করা হয়েছে ১ হাজার ৭০৫টি। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১ কোটি ৫৪ লাখ ৫০ হাজার ৬৮৪টি।


নমুনা পরীক্ষার বিপরীতে গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ১৬৬ জনের শরীরে। এছাড়া সংক্রমিতদের মধ্যে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৮৭ জন।


নমুনা পরীক্ষার বিপরীতে গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৯ দশমিক ৭৪ শতাংশ। এ পর্যন্ত শনাক্তের হার ১৩ দশমিক ২১ শতাংশ। সংক্রমিত রোগীদের মধ্যে সুস্থতার হার ৯৮ দশমিক ৩৪ শতাংশ। মৃত্যুর হার ১ দশমিক ৪৪ শতাংশ।


করোনায় এ পর্যন্ত পুরুষ রোগী মারা গেছেন ১৮ হাজার ৭৯২ জন, নারী রোগী মারা গেছেন ১০ হাজার ৬৬৩ জন। এ পর্যন্ত পুরুষ রোগীর মৃত্যুর হার ৬৩ দশমিক ৮০ শতাংশ, নারী রোগী মৃত্যুর হার ৩৬ দশমিক ২০ শতাংশ।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com