চলতি মাসে ডেঙ্গুতে ১১ দিনে ১১ মৃত্যু, রেকর্ড সংখ্যক হাসপাতালে ভর্তি
প্রকাশ : ১১ জুন ২০২৩, ১৭:১৯
চলতি মাসে ডেঙ্গুতে ১১ দিনে ১১ মৃত্যু, রেকর্ড সংখ্যক হাসপাতালে ভর্তি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

দেশে দিন দিন বেড়েই চলছে মশাবাহিত রোগ ডেঙ্গু। গত ২৪ ঘণ্টায় সারাদেশে নতুন করে আরও ১৮৯ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। যা চলতি বছরে একদিনে সর্বোচ্চ রোগীর রেকর্ড। যেখানে নতুন ভর্তি রোগীদের ১৩৬ জনই রাজধানী ঢাকার বাসিন্দা। এছাড়াও আরও দুইজনের মৃত্যু হয়েছে। চলতি মাসে ডেঙ্গুতে ১১ দিনে ১১ জনের মৃত্যু হয়েছে।


১১ জুন, রবিবার স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমারজেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের ইনচার্জ ডা. মো. জাহিদুল ইসলাম স্বাক্ষরিত ডেঙ্গুবিষয়ক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।


প্রতিবেদনে বলা হয় ১০ জুন, শনিবার সকাল ৮টা থেকে রবিবার একই সময়ের মধ্যে সারাদেশে নতুন করে আরও ১৮৯ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। নতুন ভর্তি হওয়া রোগীদের মধ্যে ১৩৬ জন ঢাকায় চিকিৎসাধীন। বাকি ৫৩ জন রাজধানীর বাইরে চিকিৎসা নিচ্ছেন। এই সময়ে আরও দুইজন চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।


বর্তমানে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমোট ৬০৩ জন ভর্তি আছেন। তাদের মধ্যে ঢাকার ৫৩টি ডেঙ্গু ডেডিকেটেড হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন ৪৯৭ জন। এছাড়া ঢাকার বাইরে ১০৬ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন।


স্বাস্থ্য অধিদফতরের তথ্যমতে, চলতি বছরের প্রথম দিন (১ জানুয়ারি) থেকে ১১ জুন পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন মোট ৩ হাজার ২১০ জন। এরমধ্যে সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ২ হাজার ৫৮৪ জন। আর চলতি বছর ডেঙ্গুতে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মারা গেছেন ২৪ জন।


ডেঙ্গু আক্রান্ত হয়ে ২০২২ সালে দেশের ইতিহাসে এক বছরে সর্বোচ্চ ২৮১ জন মারা গেছেন। বছরের শেষ মাস ডিসেম্বরে ডেঙ্গুতে ২৭ জনের মৃত্যু হয়। ২০২২ সালে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন ৬২ হাজার ৩৮২ জন।


করোনা মহামারিকালে ২০২০ সালে ডেঙ্গুর সংক্রমণ তেমন একটা দেখা না গেলেও ২০২১ সালে সারাদেশে ডেঙ্গুজ্বরে আক্রান্ত হন ২৮ হাজার ৪২৯ জন। একই বছর দেশজুড়ে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ১০৫ জনের মৃত্যু হয়।


বিবার্তা/রিয়াদ/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com