শিরোনাম
করোনায় মৃত ও শনাক্তের সংখ্যা বেড়েছে
প্রকাশ : ১৭ ফেব্রুয়ারি ২০২১, ১৬:২৮
করোনায় মৃত ও শনাক্তের সংখ্যা বেড়েছে
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

মহামারি করোনা ভাইরাসে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন আরো ১৬ জন। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৮ হাজার ৩১৪ জনে। এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে আরো ৪৪৩ জনের শরীরে। এ নিয়ে দেশে মোট করোনা শনাক্ত দাঁড়াল ৫ লাখ ৪১ হাজার ৮৭৭ জন।


বুধবার (১৭ ফেব্রুয়ারি) স্বাস্থ্য অধিদফতরের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে আরো উল্লেখ করা হয়, এদিন সুস্থ হয়েছেন আরো ৬৩৩ জন। মোট সুস্থ হয়েছেন ৪ লাখ ৮৯ হাজার ২৫৪ জন।এর আগে মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) দেশে আরও ৩৯৬ জনের দেহে করোনা শনাক্ত হয়। এছাড়া আক্রান্তদের মধ্যে মারা যান ১৩ জন।


এদিকে ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বুধবার (১৭ ফেব্রুয়ারি) সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১১ কোটি ২২ হাজার ১১১ জন এবং মৃত্যু হয়েছে ২৪ লাখ ২৮ হাজার ৩৫৮ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৮ কোটি ৪৮ লাখ ৩৭ হাজার ৫৯৭ জন।


করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন দুই কোটি ৮৩ লাখ ৮১ হাজার ২২০ জন। মৃত্যু হয়েছে চার লাখ ৯৯ হাজার ৯৯১ জনের।


আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন এক কোটি ৯ লাখ ৩৭ হাজার ১০৬ জন এবং মারা গেছেন এক লাখ ৫৫ হাজার ৯৪৯ জন।


আক্রান্তে তৃতীয় এবং মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৯৯ লাখ ২১ হাজার ৯৮১ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ২ লাখ ৪০ হাজার ৯৮৩ জনের।


আক্রান্তের দিক থেকে রাশিয়া চতুর্থ স্থানে রয়েছে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৪০ লাখ ৯৯ হাজার ৩২৩ জন। ভাইরাসটিতে মারা গেছে ৮০ হাজার ৯৭৯ জন।


আক্রান্ত ও মৃত্যুর হিসাবে যুক্তরাজ্য বিশ্বে পঞ্চম স্থানে রয়েছে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ৪০ লাখ ৫৮ হাজার ৪৬৮ জন। এর মধ্যে মারা গেছে এক লাখ ১৮ হাজার ১৯৫ জন।


এদিকে আক্রান্তের তালিকায় ফ্রান্স ষষ্ঠ, স্পেন সপ্তম, ইতালি অষ্টম, তুরস্ক নবম এবং জার্মানি দশম স্থানে আছে। এ ছাড়া বাংলাদেশের অবস্থান ৩৩তম।


গত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com