শিরোনাম
করোনায় আরো ২১ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৫৭৮
প্রকাশ : ১৬ জানুয়ারি ২০২১, ১৬:১২
করোনায় আরো ২১ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৫৭৮
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় দেশে আরো ২১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৭ হাজার ৮৮৩ জনে। এছাড়া গত ২৪ ঘণ্টায় আরো ৫৭৮ জনের দেহে করোনা শনাক্ত হয়। এ নিয়ে দেশে মোট করোনা রোগী শনাক্ত হলো ৫ লাখ ২৭ হাজার ৬৩ জন।


শনিবার (১৬ জানুয়ারি) স্বাস্থ্য অধিদফতরের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে আরো উল্লেখ করা হয়, এদিন সুস্থ হয়েছেন ৬৩৩ জন। মোট সুস্থ হয়েছেন ৪ লাখ ৭১ হাজার ৭৫৬ জন। এর আগে শুক্রবার (১৫ জানুয়ারি) দেশে আরও ৭৬২ জনের দেহে করোনা শনাক্ত হয়। এছাড়া আক্রান্তদের মধ্যে মারা যান আরও ১৩ জন।


এদিকে ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, শনিবার সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন নয় কোটি ৪৩ লাখ ৭ হাজার ১৫৯ জন এবং মৃত্যু হয়েছে দুই লাখ ১৭ হাজার ৭৫৭ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৬ কোটি ৭৩ লাখ ৪০ হাজার ৪০৫ জন।


করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন দুই কোটি ৪১ লাখ ২ হাজার ৪২৯ জন। মৃত্যু হয়েছে চার লাখ এক হাজার ৮৫৬ জনের।


আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন এক কোটি ৫৪ লাখ ৩ হাজার ৬৫৯ জন এবং মারা গেছেন এক লাখ ৫২ হাজার ১৩০ জন।


গত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com