শিরোনাম
করোনায় আরো ৩৮ জনের প্রাণহানি, নতুন শনাক্ত ২১৯৮
প্রকাশ : ০২ ডিসেম্বর ২০২০, ১৬:৪২
করোনায় আরো ৩৮ জনের প্রাণহানি, নতুন শনাক্ত ২১৯৮
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

মহামারি করোনা ভাইরাসে দেশে গত ২৪ ঘণ্টায় করোনা আরো ৩৮ জনের প্রাণ কেড়ে নিয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৬ হাজার ৭১৩ জন। এছাড়া করোনাভাইরাস শনাক্ত হয়েছে আরো ২ হাজার ১৯৮ জনের দেহে। এ নিয়ে মোট শনাক্ত হলো ৪ লাখ ৬৯ হাজার ৪২৩ জন।


বুধবার (২ ডিসেম্বর) স্বাস্থ্য অধিদফতরের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, এদিন সুস্থ হয়েছেন ২ হাজার ৫৬২ জন। মোট সুস্থ হয়েছেন ৩ লাখ ৮৫ হাজার ৭৮৬ জন। এর আগে মঙ্গলবার (১ ডিসেম্বর) দেশে আরও ২ হাজার ২৯৩ জনের দেহে করোনা শনাক্ত হয়। এ ছাড়া আক্রান্তদের মধ্যে মারা যান আরো ৩১ জন।


এদিকে ওয়ার্ল্ডওমিটারের তথ্য অনুযায়ী, বুধবার (২ ডিসেম্বর) বিকেল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৬ কোটি ৪২ লাখ ৪৬ হাজার ৬৮৯ জন এবং মৃত্যু হয়েছে ১৪ লাখ ৮৭ হাজার ৯৩৫ জনের। সুস্থ হয়েছেন ৪ কোটি ৪৪ লাখ ৯২ হাজার ৬৩৮ জন।


এখন পর্যন্ত সবচেয়ে সংক্রমণ ও মৃত্যু বেশি হয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ১ কোটি ৪১ লাখ ৪ হাজার ৬০৬ জন। মৃত্যু হয়েছে ২ লাখ ৭৬ হাজার ৯৭৯ জনের।


সংক্রমণে দ্বিতীয় এবং মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন ৯৪ লাখ ৯৯ হাজার ৭১০ জন এবং মারা গেছে ১ লাখ ৩৮ হাজার ১৫৯ জন।


সংক্রমণে তৃতীয় এবং মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৬৩ লাখ ৮৮ হাজার ৫২৬ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ১ লাখ ৭৩ হাজার ৮৬২ জনের।


সংক্রমণে চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় করোনা শনাক্ত হয়েছে ২৩ লাখ ৪৭ হাজার ৪০১ জনের দেহে। এর মধ্যে মৃত্যু হয়েছে ৪১ হাজার ৫৩ জনের।


সংক্রমণে পঞ্চম স্থানে থাকা ফ্রান্সে এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ২২ লাখ ৩০ হাজার ৫৭১ জন রোগী। এর মধ্যে মারা গেছেন ৫৩ হাজার ৫০৬ জন।


বিবার্তা/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com