শিরোনাম
করোনায় আরো মৃত্যু ২০, সুস্থ ১৫২৩
প্রকাশ : ২৭ অক্টোবর ২০২০, ১৮:০২
করোনায় আরো মৃত্যু ২০, সুস্থ ১৫২৩
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

দেশে করোনাভাইরাস শনাক্তের ২৩৪তম দিনে ২৪ ঘন্টায় এই ভাইরাসে আক্রান্ত হয়ে ২০ জন মৃত্যুবরণ করেছেন। আর সুস্থ হয়েছেন এক হাজার ৫২৩ জন।


সোমবারের চেয়ে মঙ্গলবার ৫ জন বেশি মৃত্যুবরণ করেছে। গতকাল ১৫ জন মৃত্যুবরণ করেছিলেন। এখন পর্যন্ত দেশে এ ভাইরাসে মৃত্যুবরণ করেছেন পাঁচ হাজার ৮৩৮ জন। করোনা শনাক্তের বিবেচনায় আজ মৃত্যুর হার ১ দশমিক ৪৫ শতাংশ। গতকালও মৃত্যুর একই হার বিদ্যমান ছিল।


মঙ্গলবার স্বাস্থ্য অধিদফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এই সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন এক হাজার ৫২৩ জন। গতকালের চেয়ে আজ ৩০ জন বেশি সুস্থ হয়েছেন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন তিন লাখ ১৮ হাজার ১২৩ জন।


আজ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৭৯ দশমিক ২২ শতাংশ। আগের দিন এই হার ছিল ৭৯ দশমিক ১০ শতাংশ। আগের দিনের চেয়ে আজ সুস্থতার হার শূন্য দশমিক ১২ শতাংশ বেশি।


বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘন্টায় ১২ হাজার ৬১৭ জনের নমুনা পরীক্ষায় ১ হাজার ৩৩৫ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। গতকালের চেয়ে আজ ১০১ জন কম শনাক্ত হয়েছে। গতকাল ১৩ হাজার ৭৪৮ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিলেন ১ হাজার ৪৩৬ জন। গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১০ দশমিক ৫৮ শতাংশ। আগের দিন এই হার ছিল ১০ দশমিক ৪৪ শতাংশ। গতকালের চেয়ে আজ শনাক্তের হার শূণ্য দশমিক ১৪ শতাংশ বেশি।


দেশে এ পর্যন্ত মোট ২২ লাখ ৮৩ হাজার ৯৬৪ জনের নমুনা পরীক্ষায় চার লাখ এক হাজার ৫৮৬ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। মোট পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৭ দশমিক ৫৮ শতাংশ। গতকাল পর্যন্ত এই হার ছিল ১৭ দশমিক ৬২ শতাংশ।


বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর জানায়, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘন্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১২ হাজার ৩৮৬ জনের। আগের দিন সংগ্রহ করা হয়েছিল ১৩ হাজার ৬৬৬ জনের। গতকালের চেয়ে আজ এক হাজার ৩৮০টি নমুনা কম সংগ্রহ করা হয়েছে। গত ২৪ ঘন্টায় দেশের ১১১টি পরীক্ষাগারে নমুনা পরীক্ষা হয়েছে ১২ হাজার ৬১৭ জনের। আগের দিন নমুনা পরীক্ষা হয়েছিল ১৩ হাজার ৭৫৮ জনের। গত ২৪ ঘন্টায় আগের দিনের চেয়ে এক হাজার ১৪১টি কম নমুনা পরীক্ষা হয়েছে।


বিবার্তা/জাই

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com