দেশে করোনায় আরো ৩৩ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৬৫৪
প্রকাশ : ০৫ আগস্ট ২০২০, ১৪:৩৬
দেশে করোনায় আরো ৩৩ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৬৫৪
ফাইল ছবি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

দেশে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরো ৩৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে তিন হাজার ২৬৭ জনের। নতুন করে শনাক্ত হয়েছেন ২ হাজার ৬৫৪ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে দুই লাখ ৪৪ হাজার ৬৪৪ জনে।


বুধবার (৫ আগস্ট) দুপুর আড়াইটার দিকে করোনা ভাইরাস সংক্রান্ত নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এ তথ্য জানান।


তিনি জানান, করোনাভাইরাস পরীক্ষার জন্য গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয় ১১ হাজার ৯৬৪টি, নমুনা পরীক্ষা করা হয় ১১ হাজার ১৬০টি। এখন পর্যন্ত ১২ লাখ ১২ হাজার ৪১৬ টি নমুনা পরীক্ষা করা হয়েছে।


গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন এক হাজার ৮৯০ জন। এখন পর্যন্ত সুস্থ এক লাখ ৪১ হাজার ৭৫০ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৫৭ দশমিক ৪৬ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৩২ শতাংশ।


বরাবরের মতোই বুলেটিনে করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি এড়াতে সবাইকে স্বাস্থ্য অধিদফতর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শ-নির্দেশনা মেনে চলার অনুরোধ জানানো হয়।


উল্লেখ্য, চীনের উহান থেকে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাস থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন মোট এক কোটি ১৯ লাখ ১৭ হাজার ২৩০ জন। সংক্রমণের সংখ্যা দাঁড়িয়েছে এক কোটি ৮৭ লাখ ২ হাজার ৭৩৪ জনে। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৭ লাখ ৪ হাজার ৩৬৫ জন।


দেশে করোনা সংক্রমিত প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। তার ১০ দিন পর ১৮ মার্চ প্রাণঘাতী করোনায় আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।


বিবার্তা/এসএ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com