শিরোনাম
‘মাস্ক কেলেংকারিতে’ জনস্বাস্থ্য সংগ্রাম পরিষদের উদ্বেগ
প্রকাশ : ১৯ এপ্রিল ২০২০, ১৯:৪১
‘মাস্ক কেলেংকারিতে’ জনস্বাস্থ্য সংগ্রাম পরিষদের উদ্বেগ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

এন-৯৫ লেখা বক্সে সাধারণ মাস্ক সরবরাহের ঘটনাকে ‘ভুলবশত’ বলে দায় এড়ানো যাবে না উল্লেখ করে এই ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছে জনস্বাস্থ্য সংগ্রাম পরিষদ।


রবিবার (১৯ এপ্রিল) জনস্বাস্থ্য সংগ্রাম পরিষদের নেতৃবৃন্দ যৌথ বিবৃতিতে এই উদ্বেগ প্রকাশ করেন।


জনস্বাস্থ্য সংগ্রাম পরিষদের আহবায়ক ডা ফয়জুল হাকিম, মেডিসিন বিশেষজ্ঞ প্রফেসর ডা হারুন অর রশিদ, জনস্বাস্থ্য বিশেষজ্ঞ প্রফেসর ডা রওশন আরা, জনস্বাস্থ্য সংগঠক অনুপ কুন্ডু এক যুক্ত বিবৃতিতে সম্প্রতি কোভিড-১৯ আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবা দিতে গিয়ে শতাধিক ডাক্তার নার্স টেকনোলজিস্ট আক্রান্ত হবার ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে বলেছেন, ব্যক্তিগত সুরক্ষার জন্য পর্যাপ্ত ও যথাযথ পিপিই এন৯৫ মাস্ক সরবরাহ না করবার ফলে এই বিপর্যয় ঘটেছে বলে পর্যবেক্ষকমহল মনে করেন।


বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, বৈশ্বিক মহামারী কোভিড-১৯ প্রতিরোধে প্রথম থেকেই সরকার যথাযথ গুরুত্ব ও অগ্রাধিকার না দেয়ার ফলে এবং কঠোর তদারকি না করবার ফলে একে একে এসব ঘটনা ঘটে চলছে। কেন্দ্রীয় ঔষধাগার কর্তৃপক্ষ কর্তৃক এন৯৫ লেখা বক্সে সাধারণ মাস্ক সরবরাহের ঘটনাকে ‘ভুলবশত’ বলে দায়িত্ব এড়াতে পারে না। স্বাস্থ্য অধিদফতর এড়াতে পারে না। এই ‘ভুলবশত’ ঘটনার উচ্চ পর্যায়ের তদন্ত হতে হবে। কেননা এর সাথে ব্যাপকভাবে ডাক্তারদের সংক্রমিত হবার সম্পর্ক রয়েছে।


বিবৃতিতে কোভিড-১৯ মোকাবিলায় সম্মুখসারির যোদ্ধা ডাক্তার নার্সদের দুরাবস্থার অভিযোগ বন্ধ করার জন্য হুমকি ধামকি না দিয়ে সেইসব অভিযোগ দূর করে তাদের আস্থায় আনার জন্য নীতিনির্ধারকদের প্রতি আহবান জানানো হয়।


বিবার্তা/জাহিদ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com