এই শহরের সবচেয়ে স্মার্ট মানুষ ছিলেন আনিস ভাই
প্রকাশ : ৩০ নভেম্বর ২০২২, ১১:৪৮
এই শহরের সবচেয়ে স্মার্ট মানুষ ছিলেন আনিস ভাই
প্রয়াত আনিসুল হক। ফাইল ছবি
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

আমাদের সময়ে এই শহরের সবচেয়ে স্মার্ট মানুষ ছিলেন আনিস ভাই। দারুন সাহসী। মানবিক। উচ্চকিত। লক্ষ্যের প্রতি অবিচল। আড্ডাবাজ। কমপ্লিট ফ্যামেলি ম্যান। তার মতো প্রাণ খুলে কাউকে হাসতে দেখিনি এই শহরে।


নিজেকে তিনি এমন এক উচ্চতায় নিয়ে গিয়েছিলেন যেখানে পৌঁছানো সহজ মনে হলেও বাস্তবতা ভিন্ন। এমন বহু মানুষকে জানি, যারা নিজেদের সপ্তম আসমানে দেখতেন; কিন্তু আনিস ভাইয়ের সামনে তারা বামন বা লিলিপুট।


এমন দ্যুতিময় জীবনের জন্য অধিকাংশ মানুষের হাপিত্যেশ থাকলেও আনিস ভাই সাধারণ জীবনেই বিশ্বাসী ছিলেন। তাঁর জীবনেও অবিশ্বাস্য কিছু পরাজয় এসেছে এবং তিনি তা হাসিমুখে আলিঙ্গন করেছেন আরো বড় কিছু জয়ের লক্ষ্যে।


আনিসুল হক মেয়র, উপস্থাপক, ব্যবসায়ী নেতা- নানান পরিচয় তার। কিন্তু তিনি আমার কাছে সবসময়ই বড় ভাই, অনুপ্রেরণার নাম। তিনি আলো জ্বালিয়েছেন বহু জীবনে। তাঁর হাতের ছোয়ায় বদলে যেতো চারপাশ। যেমন ঢাকা উত্তর বদলাচ্ছিলো। কিন্তু সময় পেলেন না। তার আগেই পৃথিবী ছেড়ে গেলেন, আজকের এই দিনে।


ঢাকা উত্তরের সাবেক মেয়র আনিসুল হকের পঞ্চম প্রয়াণ দিবসে গভীর শোক ও শ্রদ্ধা। তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানাই। আনিস ভাই যেখানেই থাকুন, ভালো থাকুন। ভালোবাসা জানবেন।


সাইফুল হাসান রিকুর ফেসবুক থেকে


বিবার্তা/কেআর

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com