সবজির দাম বেড়েছে
প্রকাশ : ১৪ সেপ্টেম্বর ২০১৮, ১২:৪৬
সবজির দাম বেড়েছে
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

রাজধানীতে দাম বেড়েছে সব ধরনের সবজির। তবে স্থিতিশীল রয়েছে চাল, ডাল, তেলের দাম। আজ শুক্রবার রাজধানীর বিভিন্ন বাজার ঘুরে এ তথ্য মিলেছে।


রাজধানীর কারওয়ান বাজার, মালিবাগ, শান্তিনগর, মিরপুর ও সেগুনবাগিচা বাজারে দেখা যায়, সবচেয়ে বেশি বেড়েছে শসা, গাজর ও টমেটোর দাম। এ বাজারগুলোতে প্রতিকেজি শসা বিক্রি হচ্ছে গাজর ৮০ থেকে ১১০ টাকা, ৫৫ থেকে ৭০ টাকা, টমেটো ১০০ থেকে ১২০ টাকা কেজি দরে। এসব সবজিগুলো গত সপ্তাহে ১০ থেকে ২০ টাকা পর্যন্ত কম দামে বিক্রি করতে দেখা গেছে।


অন্যদিকে পটল ৪৫ থেকে ৫০ টাকা, ঢেঁড়শ ৪০ থেকে ৫০ টাকা, সিম প্রতিকেজি ১৬০ থেকে ১৮০ টাকা, চিচিঙা ৫০ থেকে ৬০ টাকা, কচুর ছড়া ৫০ থেকে ৬০ টাকা, করলা ৪৫ থেকে ৫০ টাকা, কাকরোল ৪৯ থেকে ৫০ টাকা, উইস্তা ৫০ থেকে ৬০ টাকা, বরবটি ৬০ থেকে ৭০ টাকা কেজি দরে বিক্রি করতে দেখা গেছে।


ব্যবসায়ীরা জানিয়েছেন, দুই মাসেরও বেশি সময় ধরে রাজধানীর বাজারগুলোতে ১২০-১৪০ টাকা কেজি বিক্রি হওয়া কাঁচা মরিচ গত সপ্তাহে ৫০ টাকার নিচে নেমে আসে। কিন্তু হঠাৎ বৃষ্টি হওয়ায় মরিচের দাম আবারও বেড়ে গেছে। কারণ বৃষ্টিতে অনেকের ক্ষেতের মরিচ নষ্ট হয়ে গেছে।


ক্রেতারা বলছেন, সবজির দাম বেশি রাখা হচ্ছে। আর বিক্রেতারা বলছেন, দাম বাড়ার ক্ষেত্রে তাদের হাত নেই। পাইকারি বাজারে দাম বাড়লে খুচরা বাজারেও বাড়বে।


এদিকে কোরবানির ঈদের প্রভাবে কমে যাওয়া বয়লার মুরগির দাম অপরিবর্তিত রয়েছে। সাদা বয়লার মুরগি আগের সপ্তাহের মতো বিক্রি হচ্ছে ১২০-১৩০ টাকা কেজিতে, যা ঈদের আগে ১৫০-১৬০ টাকা কেজিতে বিক্রি হয়।


এ ছাড়া গত সপ্তাহের দামে বিক্রি হচ্ছে বেগুন, করলা, বরবটি, কাকরোল, পটল, ঝিঙা, ধুন্দল, ঢেঁড়স ও লাউ। বাজার ভেদে বেগুন বিক্রি হচ্ছে ৩০-৫০ টাকা কেজি। উচ্ছের কেজি বিক্রি হচ্ছে ৪০-৫০ টাকা। বরবটি ৫০-৬০ টাকা, চিচিঙ্গা, পটল, ঝিঙা, ধুন্দল, কাকরোল বিক্রি হচ্ছে ৩০-৪০ টাকা কেজি। পেঁপে আগের মতো ২০-৩০ টাকা কেজি বিক্রি হচ্ছে। ৩০-৪০ টাকা কেজি বিক্রি হচ্ছে করলা। ঢেঁড়শ পাওয়া যাচ্ছে ২০-৩০ টাকা কেজির মধ্যে।


এদিকে গত সপ্তাহের দামেই বিক্রি হচ্ছে পেঁয়াজ। দেশি পেঁয়াজ বিক্রি হচ্ছে ৫০-৫৫ টাকা কেজি। আর আমদানি করা পেঁয়াজ বিক্রি হচ্ছে ২৫-৩০ টাকা কেজি।


বিবার্তা/শারমিন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com