লেনদেন শুরুর আধা ঘণ্টায় ৫৩ পয়েন্ট হারাল ডিএসই
প্রকাশ : ১৯ মার্চ ২০২৪, ১০:৩৫
লেনদেন শুরুর আধা ঘণ্টায় ৫৩ পয়েন্ট হারাল ডিএসই
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

রমজান মাসে নতুন সময়সূচিতে লেনদেন চলছে দেশের পুঁজিবাজারে। মঙ্গলবার সূচকের নিম্নমুখী প্রবণতার মাধ্যমে লেনদেনের প্রথম আধা ঘণ্টা পার করেছে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই)। আর এসময় ডিএসইতে লেনদেন হয়েছে ৯২ কোটি টাকা।


মঙ্গলবার (১৯ মার্চ) চলতি সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে লেনদেনের প্রথম আধা ঘণ্টায় (সকাল সাড়ে ৯টা থেকে ১০টা পর্যন্ত) দেশের প্রধান পুঁজিবাজার ডিএসইর প্রধান সূচক আগের দিনের চেয়ে কমেছে ৫৩ দশমিক ১৯ পয়েন্ট। আর অপর পুঁজিবাজার সিএসইর প্রধান সূচক আগের দিনের চেয়ে ৪৬ দশমিক ৯৬ পয়েন্ট কমেছে।


ঢাকা স্টক এক্সচেঞ্জ


ডিএসইর তথ্যমতে, মঙ্গলবার লেনদেনের প্রথম আধা ঘণ্টায় প্রধান মূল্যসূচক ডিএসইএক্স ৫৩ দশমিক ১৯ পয়েন্ট কমে অবস্থান করছে ৫ হাজার ৮৪৫ দশমিক ০৪ পয়েন্টে। এছাড়া ডিএস-৩০ সূচক ১৩ দশমিক ৭১ পয়েন্ট কমে অবস্থান করছে ২ হাজার ২৮ দশমিক ৯০ পয়েন্টে। আর ডিএসইএস সূচক কমেছে ১৪ দশমিক ২৪ পয়েন্ট। সূচকটি অবস্থান করছে ১ হাজার ২৭১ দশমিক ৯৯ পয়েন্টে।


এ সময় ডিএসইতে ৩১৮টি প্রতিষ্ঠানের শেয়ার লেনদেন হয়েছে। এরমধ্যে দাম বেড়েছে ৫৫ টির কোম্পানির শেয়ারের, কমেছে ২২৭টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৬টি।


এছাড়া ডিএসইতে মোট লেনদেন হয়েছে ৯২ কোটি ৬২ লাখ টাকার শেয়ার।


চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ


অন্যদিকে দেশের অপর পুঁজিবাজার সিএসইতে প্রধান সূচক সিএএসপিআই ৪৬ দশমিক ৯৬ পয়েন্ট ও সিএসসিএক্স সূচক ২৮ দশমিক ৮৮ পয়েন্ট কমে দাঁড়িয়েছে যথাক্রমে ১৬ হাজার ৮৮২ দশমিক ১৫ পয়েন্টে ও ১০ হাজার ১৩৬ দশমিক ৫২ পয়েন্টে।


এছাড়া সিএসই-৩০ সূচক ও সিএসআই সূচক কমেছে ১১ দশমিক ৪৪ পয়েন্ট ও ৪ দশমিক ৯৯ পয়েন্ট। সূচক অবস্থান করছে যথাক্রমে ১২ হাজার ৭০৪ দশমিক ৬০ পয়েন্টে ও ১ হাজার ৯৫ দশমিক ১২ পয়েন্ট। আর সিএসই-৫০ সূচক ৩ দশমিক ৩৮ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ১৯৬ দশমিক ৮৬ পয়েন্টে।


এ সময় লেনদেন হয়েছে ২ কোটি ৫৯ লাখ ৮৯ হাজার টাকার।


লেনদেন হওয়া ৪৯ কোম্পানির মধ্যে দাম বেড়েছে ১১টি কোম্পানি শেয়ারের, কমেছে ৩৫টির এবং অপরিবর্তিত রয়েছে ৩টির।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com