কোরীয় পণ্যের মেলা 'শোকেস কোরীয়' শুরু হচ্ছে শনিবার
প্রকাশ : ২৩ ফেব্রুয়ারি ২০২৩, ২১:০৮
কোরীয় পণ্যের মেলা 'শোকেস কোরীয়' শুরু হচ্ছে শনিবার
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

কোরীয় পণ্যের মেলা বসছে ঢাকায়। আগামী শনিবার ও রবিবার রাজধানীর কুড়িলে ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (হল-৩) বসছে ‘শোকেস কোরিয়া’ নামের এ মেলা। বাংলাদেশ ও দক্ষিণ কোরিয়ার কূটনৈতিক সম্পর্কের ৫০তম বার্ষিকী উদ্‌যাপন উপলক্ষ্যে এ আয়োজন করা হয়েছে।




রাজধানীর একটি হোটেলে বৃহস্পতিবার ( ২৩ ফেব্রুয়ারি) অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন ঢাকায় নিযুক্ত কোরিয়ার রাষ্ট্রদূত লি জাং কুন। মেলার যৌথ আয়োজক কোরিয়ান বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (কেবিসিসিআই) ও কোরিয়ান কমিউনিটি ইন বাংলাদেশ। মেলা আয়োজনের সহায়তাকারী ঢাকায় কোরীয় দূতাবাস এবং কোরিয়া ট্রেড–ইনভেস্টমেন্ট প্রমোশন এজেন্সি (কোট্রা)।




সংবাদ সম্মেলনে জানানো হয়, অর্থনৈতিক সাফল্য উদ্‌যাপন এবং দুই দেশের মধ্যে কূটনৈতিক সম্পর্কের ৫০তম বার্ষিকী উদ্‌যাপনের জন্যই মূলত এ আয়োজন। প্রধান অতিথি হিসেবে শনিবার দুপুর ১২টায় শোকেস কোরিয়ার উদ্বোধন করবেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান। বিশেষ অতিথি থাকবেন ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের সভাপতি মো. জসিম উদ্দিন ও ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম। সম্মানিত থাকবেন ঢাকায় নিযুক্ত কোরীয় রাষ্ট্রদূত লি জাং কুন।




সংবাদ সম্মেলনে জানানো হয়, শোকেস কোরিয়াতে ৪০টির বেশি কোম্পানি অংশ নেবে। এ আয়োজনের প্রধান পৃষ্ঠপোষক এলজি আর প্লাটিনাম পৃষ্ঠপোষক ইয়াংওয়ান করপোরেশন, ফেয়ার ইলেকট্রনিকস ও এমজিআই।




মেলায় বিভিন্ন সাংস্কৃতিক কার্যক্রম, কোরিয়ান খাবার, ইলেকট্রনিক পণ্য, কোরীয় পর্যটন–সম্পর্কিত তথ্য বাংলাদেশের মানুষের কাছে তুলে ধরা হবে। শনিবার উদ্বোধনের পর সন্ধ্যা সাতটা পর্যন্ত এবং পরদিন রোববার সকাল ১০টা থেকে সন্ধ্যা সাতটা পর্যন্ত দর্শনার্থীদের জন্য মেলা খোলা থাকবে। মেলায় প্রবেশের ক্ষেত্রে কোনো প্রবেশ ফি নেই।




রাষ্ট্রদূত লি জাং কুন জানান, বাংলাদেশ-কোরিয়ার দ্বিপক্ষীয় বাণিজ্যের পরিমাণ গত বছর সর্বোচ্চ ৩৪০ কোটি ডলারে পৌঁছেছে। আবার বিদেশি বিনিয়োগেও কোরিয়ার অবস্থান সপ্তম। বছর বছর বিদেশি বিনিয়োগ বাড়ছে।




কেবিসিসিআই উপদেষ্টা সাহাব উদ্দিন খান বলেন, নতুন নতুন প্রযুক্তির পণ্য মেলায় প্রদর্শন করা হবে। যে ধরনের গাড়ি এখনো বাংলাদেশের বাজারে আসেনি, সেগুলোও দেখানো হবে। শোকেস কোরিয়া দুই দেশের বাণিজ্যিক সম্পর্ক বৃদ্ধিতে ভূমিকা রাখবে বলে মনে করেন তিনি।


বিবার্তা/এমএইচ


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com