শ্রমবাজার উন্নয়ন ও সম্প্রসারণে বাংলাদেশ-ব্রুনাই বৈঠক
প্রকাশ : ১৩ অক্টোবর ২০২২, ২২:০৩
শ্রমবাজার উন্নয়ন ও সম্প্রসারণে বাংলাদেশ-ব্রুনাই বৈঠক
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

ব্রুনাইয়ে বাংলাদেশের শ্রমবাজার উন্নয়ন এবং সম্প্রসারণ বিষয়ে ঢাকা সফররত দেশটির পররাষ্ট্রমন্ত্রী দাতো সেরি সেটিয়া হাজি এরাইওয়ান বিন পেহিন দাতু পেকারমা জয়া হাজী হোহদ ইউসুফের সাথে বৈঠক করেছেন প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ।


১৩ অক্টোবর, বৃহস্পতিবার বৃহস্পতিবার প্রবাসীকল্যাণ মন্ত্রণালয়ের সভাকক্ষে এই বৈঠক অনুষ্ঠিত হয়েছে।


বৈঠকে প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন এবং ব্রুনাই পররাষ্ট্র মন্ত্রণালয়ের পার্মানেন্ট সেক্রেটারি পিজি নরাসিমা উপস্থিত ছিলেন।
প্রবাসী কল্যাণ মন্ত্রী বলেন, বাংলাদেশের কর্মীরা দায়িত্বশীল ও কর্তব্যপরায়ণ। বিভিন্ন দেশের শ্রমবাজারে বিভিন্ন সেক্টরে বাংলাদেশি কর্মীরা সুনামের সাথে কাজ করছে। আন্তর্জাতিক শ্রমবাজারের চাহিদা অনুযায়ী দক্ষ কর্মী তৈরি করতে সরকার ব্যাপক উদ্যোগ নিয়েছে। বাংলাদেশ যেকোনো ধরনের অনিয়মতান্ত্রিক অভিবাসনকে নিরুৎসাহিত করে এবং গুণগত অভিবাসন নিশ্চিত করতে অঙ্গীকারবদ্ধ।


বৈঠকে দাতো সেরি সেটিয়া হাজি এরাইওয়ান বিন পেহিন দাতু পেকারমা জয়া হাজী হোহদ ইউসুফ বলেন, বাংলাদেশ ও ব্রুনাই মুসলিমপ্রধান দেশ হিসেবে দু’দেশের সংস্কৃতির মধ্যে সাদৃশ্য বিদ্যমান। তাই ব্রুনাইয়ের কর্মরত বাংলাদেশি কর্মীদের মাঝে সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক পরিলক্ষিত হয়।


তিনি বলেন, ব্রুনাই সরকার অভিবাসী কর্মীদের স্বার্থ রক্ষায় এবং অবৈধ অভিবাসন প্রতিরোধে সদা তৎপর। বাংলাদেশ-ব্রুনাই মানব পাচার প্রতিরোধে একসঙ্গে কাজ করতে পারে। ব্রুনাইয়ের সুলতানের আসন্ন রাষ্ট্রীয় সফরের সময় সে দেশে কর্মী প্রেরণ বিষয়ে দু’দেশের মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হবে। সমঝোতা স্মারকটি বাংলাদেশের কর্মী নিয়োগ প্রক্রিয়াকে আরো সম্প্রসারিত ও নিরাপদ করবে।


বৈঠকে ঢাকাস্থ ব্রুনাই হাইকমিশনার হিজ হারিস ওসমান জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো’র মহাপরিচালক মো. শহিদুল আলম, ব্রুনাইয়ে নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনার নাহিদা রহমান সুমনা, বোয়েসেলের ব্যবস্থাপনা পরিচালক ড. মল্লিক আনোয়ার হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন। সূত্র: বাসস


বিবার্তা/জামাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com