অনুমোদন পেলো এমার্জিং গ্লোবাল এএমসির
প্রকাশ : ২৩ জুন ২০২২, ২৩:৫১
অনুমোদন পেলো এমার্জিং গ্লোবাল এএমসির
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

দেশের পুঁজিবাজারে সম্পদ ব্যবস্থাপনা কোম্পানির অনুমোদন পেয়েছে এমার্জিং গ্লোবাল অ্যাসেট ম্যানজমেন্ট কোম্পানি। প্রতিষ্ঠানটির অন্যতম উদ্যোক্তারা হলেন দেশের প্রতিষ্ঠিত শিল্প গ্রুপ সনি রেংস ও সুপার স্ট্যার গ্রুপ, দেশ আইডিএল ট্রাস্ট।


সম্প্রতি অনুমোদন পাওয়ার পর গত ২০ জুন চুড়ান্ত অনুমোদন দিয়েছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।


সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে। তথ্যমতে, এই কোম্পানিটির অনুমোধিত মূলধন হবে ১০ কোটি টাকা। আর পরিশোধিত মূলধন হবে ৫ কোটি টাকা। বিএসইসির সূত্র মতে, এমার্জিং গ্লোবাল অ্যাসেট ম্যানজমেন্টসহ বর্তমানে ৫৩টি অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানি রয়েছে।


এ বিষয়ে প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক মো: হুমায়ন কবীর বলেন, আমরা কিছুদিন আগে অনুমোদন পেয়েছি। আমাদের উপর বিএসইসি আস্থা রাখায় সংস্থাটির চেয়ারম্যান,কমিশনারসহ এর সঙ্গে সংশ্লিষ্ট বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাদের কাছে আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করছি। আগামী দিনের পথ চলাও তাদের সহযোগিতা চাই।


তিনি বলেন, এমার্জি গ্লোবাল একটি আদর্শ সম্পদ ব্যবস্থপক প্রতিষ্ঠান হিসেবে প্রতিষ্ঠিত করতে চাই। সেই জন্য সবার সহযোগিতা চই।


তিনি বলেন, আমাদের উদ্যোক্তাদের লক্ষ্য আগমী দুই বছরে কমপক্ষে ৫০০ কোটি টাকার ফান্ড বাজারে নিয়ে আসা। মেয়াদি,বে-মেয়াদি ফান্ডের সাথে অবকাঠামো উন্নয়ন সংক্রান্ত ফান্ড আমরা নিয়ে আসতে চাই। আমাদের প্রতিষ্ঠানই অবকাঠামোগত উন্নয়নের ফান্ড করার উদ্যোগ নিচ্ছে। এই ফান্ড দিয়ে দেশের শিল্পায়নে কাজ করতে চাই। এতে করে একদিকে যেমন কর্মসংস্থান হবে, অন্যদিকে প্রতিষ্ঠানটিকে বড় করে পুঁজিবাজারে নিয়ে আসতে পারলে বিনিয়োগকারীরাও লাভোবান হবে।


বিবার্তা/রিয়াদ/বিএম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com