শিরোনাম
পুঁজিবাজারে প্রথম ঘণ্টায় ২০০ কোটি টাকা লেনদেন
প্রকাশ : ২৯ ডিসেম্বর ২০২১, ১১:৫৩
পুঁজিবাজারে প্রথম ঘণ্টায় ২০০ কোটি টাকা লেনদেন
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সূচক ওঠা-নামার মাধ্যমে সপ্তাহের চতুর্থ কার্যদিবস বুধবার (২৯ডিসেম্বর) দেশের পুঁজিবাজারে লেনদেন চলছে। প্রথম ঘণ্টায় ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে লেনদেন হওয়া বেশিরভাগ কোম্পানির শেয়ারের দাম বেড়েছে।


লেনদেনের প্রথম ঘণ্টায় ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) প্রধান সূচক ১ পয়েন্ট কমেছে। একই সময়ে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক বেড়েছে ৪৯ পয়েন্ট।


ডিএসইর তথ্য অনুযায়ী, সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত ‍৩৫৩টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে ১৭১টি প্রতিষ্ঠানের শেয়ারের দাম বেড়েছে, কমেছে ১২৬টির ও অপরিবর্তিত রয়েছে ৬৮টির দাম।


প্রথম ঘণ্টায় ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ১ পয়েন্ট কমে ৬ হাজার ৭৪০ পয়েন্টে দাঁড়িয়েছে। অপর দুই সূচকের মধ্যে ডিএসইএস সূচক কমেছে ২ পয়েন্ট এবং ডিএস-৩০ সূচক আগের দিনের চেয়ে কমেছে দশমিক ৯ পয়েন্ট।


এ সময়ে ডিএসইতে লেনদেন হয়েছে ১৯৭ কোটি ৫৫ লাখ ২২ হাজার টাকার শেয়ারের। এর আগের কার্যদিবসে একই সময়ে লেনদেন হয়েছিলো ১৮৫ কোটি ৮২ লাখ ৯৬ হাজার টাকার শেয়ার।


অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) প্রধান সূচক এ সময়ে আগের দিনের চেয়ে ৪৯ পয়েন্ট বেড়ে ১৯ হাজার ৬৮৮ পয়েন্টে দাঁড়িয়েছে।


এ সময়ে লেনদেন হয়েছে ৪ কোটি ৮৯ লাখ ৩৫ হাজার ৩৫৯ টাকার শেয়ার। এর আগের দিন লেনদেন হয়েছিলো ১৪ কোটি ২৭ লাখ ৮৭ হাজার ৫০৫ টাকার শেয়ার।


সিএসইতে প্রথম ঘণ্টায় ১৪৩টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে ৮০টি কোম্পানির শেয়ারের দাম বেড়েছে, কমেছে ৪২টির এবং অপরিবর্তিত রয়েছে ২১টির দাম।


বিবার্তা/ইমরান

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com