১শ’ টাকা পারিশ্রমিকে শেখ হাসিনার চরিত্রে অপু বিশ্বাস
প্রকাশ : ১৫ জানুয়ারি ২০২৪, ১৫:৫৭
১শ’ টাকা পারিশ্রমিকে শেখ হাসিনার চরিত্রে অপু বিশ্বাস
বিনোদন ডেস্ক
প্রিন্ট অ-অ+

ঢালিউডের জনপ্রিয় আলোচিত-সমালোচিত চিত্রনায়িকা অপু বিশ্বাসকে দেখা যাবে এবার শেখ হাসিনার চরিত্রে।


জানা গেছে ‘শেখ রাসেলের আর্তনাদ’ নামের একটি চলচ্চিত্রে তিনি অভিনয় করতে যাচ্ছেন তিনি। আর এই অভিনয়ে পারিশ্রমিক হিসেবে মাত্র ১০০ টাকা নেবেন অপু বিশ্বাস। এই সিনেমার নির্মাতা সালমান হায়দার।


১৫ জানুয়ারি, সোমবার সকালে গণমাধ্যমকে নিজেই নিশ্চিত করেছেন তিনি।


অপু বিশ্বাস জানান, সিনেমাটির গল্প শুনে এক বাক্যে রাজি হয়ে যাই। ঐতিহাসিক এই সিনেমার অংশ হতে পেরে ভালো লাগছে। আশা করছি দারুণ কাজ হবে। এখন শুটিংয়ের জন্য প্রস্তুতি নিচ্ছি।


‘শেখ রাসেলের আর্তনাদ’ সিনেমাটি বঙ্গবন্ধুর পরিবারের সর্বকনিষ্ঠ সদস্য শেখ রাসেলের গল্প থেকে অনুপ্রাণিত। বেশ কিছুদিন আগে এর নির্মাণ কাজ শুরু হলেও নির্মাতার অসুস্থতার কারণে থেমে যায় শুটিং। ফলে নতুন করে আবারও শুরু করা হচ্ছে সিনেমার কাজ।


একই তথ্য দিলেন ‘শেখ রাসেলের আর্তনাদ’ সিনেমার নির্মাতা সালমান হায়দার।


তিনি জানান, সিনেমাটিতে বঙ্গবন্ধুর পরিবারের সর্বকনিষ্ঠ সদস্য শেখ রাসেলের গল্প উঠে আসবে। এতে অপু বিশ্বাসের চরিত্রের নাম ‘হাসু’। এই চরিত্রে অভিনয়ের জন্য অপু কোনো পারিশ্রমিক নিতে চাননি। নামেমাত্র ১০০ টাকা দিয়ে তাকে সিনেমায় যুক্ত করেছি।


সালমান হায়দার বলেন, এ চলচ্চিত্রে শেখ রাসেলের দৃষ্টি থেকে গল্পটি বলার চেষ্টা করব। তবে সিনেমাটির প্রতিটি চরিত্রই গুরুত্বপূর্ণ। সকল চরিত্রের শিল্পী নির্বাচনের ক্ষেত্রে চেহারার সাদৃশ্য, অভিনয়গুণকে প্রাধান্য দিয়েছি। আপাতত প্রস্তুতি চলছে। শিগগিরিই শুটিং শুরু হবে বলে জানালেন তিনি।


এদিকে জানা গেছে, নির্মিতব্য সিনেমাটির নাম এখনই চূড়ান্ত হয়নি। দুটি নাম পছন্দ করেছেন নির্মাতা। একটি ‘শেখ রাসেলের আর্তনাদ’, অন্যটি ‘আমি মায়ের কাছে যাবো’।


উল্লেখ্য, এর আগে ২০২৩ সালে মুক্তিপ্রাপ্ত বঙ্গবন্ধু একটি জাতির রূপকার সিনেমায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের চরিত্রে অভিনয়ের জন্য মাত্র ‘এক টাকা’ পারিশ্রমিক নিয়েছেন অভিনেতা আরেফিন শুভ। লোক দেখানোর জন্য নয় বরং জাতির পিতার প্রতি সম্মান দেখাতেই এমন সিদ্ধান্ত নিয়েছেন বলেও জানিয়েছিলেন এই অভিনেতা।


বলিউডের নির্মাতা শ্যাম বেনেগালের পরিচালিত সিনেমাটি দুই বাংলায় মুক্তি পেয়ে বেশ সাড়া ফেলেছিল। বাংলাদেশ-ভারতের যৌথ প্রযোজনায় সবচেয়ে বড় বাজেটের বাংলা সিনেমা ছিল এটি।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com