জাওয়ান সিনেমা অস্কারে পাঠাতে অ্যাটলির তোড়জোড়
প্রকাশ : ১৯ সেপ্টেম্বর ২০২৩, ২০:১০
জাওয়ান সিনেমা অস্কারে পাঠাতে অ্যাটলির তোড়জোড়
বিনোদন ডেস্ক
প্রিন্ট অ-অ+

পাঠানের পর জাওয়ান ছবি দিয়ে নিজেই নিজের রেকর্ড ভাঙছেন বলিউড কিং খ্যাত জনপ্রিয় অভিনেতা শাহরুখ খান। তাকে নিয়ে কত কথাই না হয়েছে চার বছরে। সব নীরবে সয়ে গেছেন। চলতি বছরের শুরুর দিকে আবারও পর্দায় ফিরে উত্তর দিতে শুরু করেছেন সব কথার। বক্স অফিসে ঝড় তুলেছে অ্যাটলি পরিচালিত শাহরুখ খানের ‘জাওয়ান’। মাত্র ১১ দিনে বিশ্বব্যাপী ৮৬০ কোটি আয় করেছে এই সিনেমা।


নির্মাতা অ্যাটলি জানিয়েছেন, ‘জাওয়ান’ বিশ্বব্যাপী বক্স অফিসে রাজত্ব করার পর এখন লক্ষ্য অস্কার। জাওয়ানকে অস্কারের মঞ্চে পৌঁছে দিতে চাই।


অ্যাটলি বলেন, অস্কারে ‘জাওয়ান’-এরও যাওয়া উচিত, যদি সব কিছু ঠিকঠাক থাকে। আমি মনে করি প্রতিটি প্রচেষ্টা, প্রত্যেক পরিচালক, প্রত্যেক প্রযুক্তিবিদ, অভিনেতা-কলাকুশলী যারা সিনেমায় কাজ করছেন, তাদের চোখ গোল্ডেন গ্লোব, অস্কার, জাতীয় পুরস্কারের দিকে। তাই অবশ্যই হ্যাঁ। আমি ‘জাওয়ান’কে অস্কারে নিয়ে যেতে চাই। দেখা যাক, আমার মনে হয় খান স্যার সাক্ষাৎকারটি দেখবেন এবং পড়বেন। আমি তাকে ফোন করে জিজ্ঞেস করব, স্যার, আমরা কি সিনেমাটি অস্কারে নিয়ে যাব?


অ্যাকশন, রোমান্স, সামাজিক বার্তার মিশেলে জওয়ান সিনেমায় গল্প ও পরিচালকের আসনে বাজিমাত করেছেন অ্যাটলি। শাহরুখ ছাড়াও এ সিনেমায় অন্যতম মুখ্য চরিত্রে রয়েছেন বিজয় সেতুপতি, নয়নতারা, সানিয়া মালহোত্রা, প্রিয়ামণি ও দীপিকা পাড়ুকোনকে। ক্যামিও চরিত্রে রয়েছেন সঞ্জয় দত্ত। সিনেমাতে দ্বৈত চরিত্রে দেখা যায় শাহরুখকে, গল্পে রয়েছে বেশ কয়েকটি টুইস্ট, সব মিলিয়ে দর্শকদের উত্তেজনা তুঙ্গে।


এ সিনেমার হাত ধরেই বলিউডে ডেবিউ করলেন নয়নতারা। অল্প সময়ের উপস্থিতি হলেও নজর কেড়েছেন দীপিকা পাড়ুকোন। কার্যত জওয়ান জ্বরে ভুগছে বলিপাড়া থেকে শুরু করে শাহরুখ প্রেমীরা। গত ১১ দিনে এ ছবির টোটাল বক্স অফিস কালেকশন ৮৫৮.৬৮ কোটি। শুধু ভারতেই এ ছবির বক্স অফিস কালেকশন ৪৩০.৪৪ কোটি টাকা।


সিনেমাতে শাহরুখ একদিকে পুলিশ অফিসার তো অন্যদিকে সেনা, একদিকে বাবা তো অন্যদিকে ছেলে দুই ভূমিকাতেই তিনি। ছবির মিউজিকের দায়িত্বে রয়েছেন অনিরুদ্ধ রবিচন্দ্র। সব কিছু মিলিয়ে দর্শকদের আশা থেকে অনেকটা বেশি কিছু উপহার দিল জাওয়ান ছবিটি। তাই ছবিটি এখন রাজত্ব করছে পৃথিবীজুড়ে।


বিবার্তা/পুলক/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com