শাহরুখের সঙ্গে অভিনয়ের প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন ‘জওয়ান’ নায়িকা!
প্রকাশ : ১০ সেপ্টেম্বর ২০২৩, ০৯:০৯
শাহরুখের সঙ্গে অভিনয়ের প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন ‘জওয়ান’ নায়িকা!
বিনোদন ডেস্ক
প্রিন্ট অ-অ+

শাহরুখ খানের হাত ধরে অ্যাটলি পরিচালিত ‘জওয়ান’ ছবির মাধ্যমে বলিপাড়ায় আত্মপ্রকাশ করলেন দক্ষিণী ফিল্মজগতের প্রথম সারির নায়িকা নয়নতারা।


কেরিয়ারের প্রথম হিন্দি ছবিতেই বলিউডের বাদশার সঙ্গে জুটি বেঁধেছেন তিনি। কিন্তু যে অভিনেতার হাত ধরে ‘জওয়ান’-এর মতো একটি সফল ছবি নয়নতারা তাঁর কেরিয়ারের ঝুলিতে ভরলেন, সেই অভিনেতার সঙ্গে কাজই করতে রাজি ছিলেন না নয়নতারা।


শাহরুখের সঙ্গে এর আগেও অভিনয়ের প্রস্তাব পেয়েছিলেন নয়নতারা। কিন্তু সে প্রস্তাব তিনি ফিরিয়ে দেন বলে বলিপাড়া সূত্রে খবর। কেন?


নয়নতারার আসল নাম ডায়না মারিয়াম কুরিয়ান। ১৯৮৪ সালের ১৮ নভেম্বর খ্রিস্টান পরিবারে জন্ম তাঁর। নয়নতারার বাবা বায়ুসেনায় কর্মরত ছিলেন ফলে তিনি দেশের বিভিন্ন জায়গায় কাজের সূত্রে বদলি হতেন। সে কারণে নয়নতারাও দেশের বিভিন্ন জায়গায় তাঁর শৈশব কাটিয়েছেন।



গুজরাত, নয়াদিল্লি, কেরলের বিভিন্ন স্কুলে পড়েছেন নয়নতারা। কেরলের তিরুভল্লার একটি কলেজে ইংরেজি সাহিত্য নিয়ে স্নাতক স্তরের পড়াশোনা শেষ করেন তিনি। কলেজে পড়াকালীন মডেলিংয়ের দুনিয়ায় নাম করেন তিনি।


মডেলিংয়ের ক্ষেত্রে নয়নতারার কাজ দেখার পর তাঁকে বড় পর্দায় অভিনয়ের প্রস্তাব দেন এক দক্ষিণী পরিচালক। কিন্তু অভিনয়ের জগতে পা রাখতে চাননি নয়নতারা। তবুও পরিচালকের প্রস্তাবে রাজি হন তিনি। নয়নতারা সিদ্ধান্ত নেন যে, তিনি শুধুমাত্র একটি ছবিতেই অভিনয় করবেন। তার পর মডেলিং নিয়েই ব্যস্ত থাকবেন। কিন্তু নয়নতারার ভাগ্যের লিখন ছিল অন্য রকম।


২০০৩ সালে ‘মানসিনাক্করে’ নামের মালয়ালম ছবির মাধ্যমে বড় পর্দায় আত্মপ্রকাশ করেন নয়নতারা। এই ছবিটি বিপুল ব্যবসা করার পর নবাগতা অভিনেত্রীর কাছে একের পর এক ছবিতে অভিনয়ের প্রস্তাব আসতে থাকে। মালয়ালম ছবির পাশাপাশি তামিল এবং তেলুগু ভাষার ছবিতেও অভিনয় করেন তিনি।


২০০৫ সালে ‘আইয়া’ ছবির হাত ধরে তামিল ইন্ডাস্ট্রিতে কাজ শুরু করেন নয়নতারা। তার এক বছর পর ‘লক্ষ্মী’ সিনেমার হাত ধরে তেলুগু ইন্ডাস্ট্রিতেও আত্মপ্রকাশ করেন তিনি।


‘শ্রী রাম রাজ্যম’, ‘রাজা রানি’, ‘নানুম রাউডি ধান’, ‘আরম’, ‘অনামিকা’, ‘মায়া’, ‘ইরু মুগান’, ‘গজিনী’, ‘বিল্লা’, ‘বিগিল’, ‘কাশমোরা’, ‘গডফাদার’-এর মতো একাধিক দক্ষিণী ছবিতে অভিনয় করে জনপ্রিয় হয়ে ওঠেন নয়নতারা। এখনও পর্যন্ত তামিল, মালয়ালম, তেলুগু এবং হিন্দি ভাষা মিলিয়ে ৭৫টিরও বেশি ছবিতে অভিনয় করে ফেলেছেন অভিনেত্রী।


কেরিয়ারের শুরুতে দক্ষিণী অভিনেতা সিলামবারাসান টিআর তথা সিম্বুর সঙ্গে নাম জড়িয়ে যায় নয়নতারার। কানাঘুষো শোনা যায়, ২০০৬ সালে মুক্তিপ্রাপ্ত তামিল ছবি ‘ভল্লভন’-এর সেটে সিম্বুর সঙ্গে বন্ধুত্ব হয় অভিনেত্রীর। দুই তারকার এই বন্ধুত্ব গড়িয়ে যায় প্রেমে। এমনকি তাঁদের অন্তরঙ্গ মুহূর্তের ছবিও ছড়িয়ে পড়ায় তা নিয়ে দক্ষিণী ফিল্ম ইন্ডাস্ট্রিতে আলোচনা শুরু হয়।


কিন্তু সিম্বুর সঙ্গে সম্পর্ক বেশি দিন টেকেনি নয়নতারার। শোনা যায়, কয়েক মাস পর তাঁদের সম্পর্কে ইতি টানেন দুই তারকা। শুধুমাত্র সিম্বু নয়, দক্ষিণের অন্য এক অভিনেতার সঙ্গেও নাম জড়ায় অভিনেত্রীর।


দক্ষিণী ইন্ডাস্ট্রির অন্দরমহল সূত্রে খবর, জনপ্রিয় অভিনেতা এবং কোরিয়োগ্রাফার প্রভুদেবার সঙ্গে সম্পর্কে জড়িয়ে পড়েন নয়নতারা। বিবাহিত হওয়া সত্ত্বেও অভিনেত্রীর সঙ্গে সাড়ে তিন বছর সম্পর্কে ছিলেন প্রভুদেবা। শোনা যায়, একত্রবাসও করতেন দুই তারকা।


কানাঘুষো শোনা যায়, প্রভুদেবার সঙ্গে বিয়ের চিন্তাভাবনাও করছিলেন নয়নতারা। কিন্তু তাঁদের সম্পর্কের কথা প্রকাশ্যে আসার পর প্রভুদেবার বিবাহবিচ্ছেদ হয়। নয়নতারার সঙ্গেও অভিনেতার সম্পর্কে ছেদ প়ড়ে।


এমনকি, প্রভুদেবার কারণেই নাকি শাহরুখের সঙ্গে কাজ করতে চাননি নয়নতারা। ২০১৩ সালে প্রেক্ষাগৃহে মুক্তি পায় শাহরুখের ছবি ‘চেন্নাই এক্সপ্রেস’। শাহরুখের বিপরীতে এই ছবিতে অভিনয় করেন বলি অভিনেত্রী দীপিকা পাড়ুকোন। ‘চেন্নাই এক্সপ্রেস’ ছবির একটি গান ‘১২৩৪’-এর দৃশ্যে অভিনয়ের প্রস্তাব পান নয়নতারা। কিন্তু শাহরুখের ছবিতে অভিনয়ের প্রস্তাব ফিরিয়ে দেন তিনি।


কানাঘুষো শোনা যায়, ‘১২৩৪’-এর নাচের দৃশ্যের দায়িত্বে ছিলেন কোরিয়াগ্রাফার রাজু সুন্দরম। রাজু সম্পর্কে প্রভুদেবার ভাই। সেই কারণে রাজুর সঙ্গে কাজ করতে চাননি নয়নতারা। ফলত শাহরুখের সঙ্গেও অভিনয়ের সুযোগ হারান তিনি।



যদিও বলিপাড়া সূত্রে খবর, ‘চেন্নাই এক্সপ্রেস’ ছবিতে নাচের দৃশ্যে নয়নতারা অভিনয় করতে চাননি, কারণ সেই মুহূর্তে নারীকেন্দ্রিক ছবিতে মুখ্যচরিত্রে অভিনয়ের সুযোগের সন্ধানে ছিলেন তিনি। তাই ‘চেন্নাই এক্সপ্রেস’ ছবির প্রস্তাব ফিরিয়ে দেন অভিনেত্রী।


‘নানুম রাউডি ধান’ ছবির সেটে নয়নতারার আলাপ হয় ভিগ্নেশ শিবানের সঙ্গে। এই ছবির পরিচালনার দায়িত্বে ছিলেন ভিগ্নেশ। ২০১৫ সাল থেকে ভিগ্নেশের সঙ্গে সম্পর্কে জড়ান অভিনেত্রী।


২০১৭ সালে সিঙ্গাপুরের একটি পুরস্কার বিতরণী অনুষ্ঠানে ভিগ্নেশ এবং নয়নতারাকে একসঙ্গে দেখা যায়। সেই অনুষ্ঠানে সেরা পরিচালকের পুরস্কার পেয়ে নয়নতারাকে সকলের সামনে ধন্যবাদ জানান ভিগ্নেশ। একই অনুষ্ঠানে সেরা অভিনেত্রী হিসাবে পুরস্কৃত হন নয়নতারা। তারকাখচিত অনুষ্ঠানে ভিগ্নেশকে ধন্যবাদ জানান তিনিও।


সাত বছর সম্পর্কে থাকার পর ২০২১ সালের ২৫ মার্চ ভিগ্নেশের সঙ্গে আংটিবদল করেন নয়নতারা। ২০২২ সালের ৯ জুন মহাবলিপুরমের একটি বিলাসবহুল হোটেলে গাঁটছড়া বাঁধেন দুই তারকা। একাংশের দাবি, ২০১৬ সালেই নাকি চুপি চুপি বিয়ে সেরে ফেলেছিলেন তাঁরা। পরে আবার অনুষ্ঠান করে বিয়ে করেন নয়নতারা এবং ভিগ্নেশ।


ছবির পাশাপাশি বহু নামী সংস্থার বিজ্ঞাপনে অভিনয় করতে দেখা যায় তাঁকে। বিজ্ঞাপনের প্রচারবাবদ তিনি পাঁচ কোটি টাকা আয় করেন। সংবাদ সংস্থা সূত্রের খবর, ছবিপ্রতি ১০ কোটি টাকা পর্যন্ত উপার্জন করেন নয়নতারা।


‘জওয়ান’ ছবিতে শাহরুখের সঙ্গে প্রথম অভিনয় করলেও এর আগে ‘রাজা রানি’ এবং ‘বিগিল’ ছবিতে অ্যাটলির সঙ্গে কাজ করেছেন নয়নতারা। ‘জওয়ান’ মুক্তির সপ্তাহখানেক আগে ইনস্টাগ্রামে নিজের অ্যাকাউন্ট খোলেন নয়নতারা।


মাত্র ১০ ঘণ্টার মধ্যেই ১০ লক্ষ অনুরাগী যোগ হয় নয়নতারার ইনস্টাগ্রাম প্রোফাইলে। ইনস্টাগ্রামে সবচেয়ে কম সময়ের মধ্যে সর্বোচ্চ অনুরাগী যোগের ক্ষেত্রে ভারতীয় তারকাদের তালিকায় প্রথম সারিতে নাম লিখিয়ে ফেলেছেন নয়নতারা।ইতিমধ্যেই ইনস্টাগ্রামে নয়নতারার অনুরাগীর সংখ্যা ৩৯ লক্ষের গণ্ডি পার করেছে। দুই পুত্রসন্তানের ছবি এবং ভিডিও ইনস্টাগ্রামের পাতায় পোস্ট করেছেন অভিনেত্রী।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com