'কীভাবে এত গুরুত্ব পাচ্ছে এই সিনেমাটা?', কেরলের ছবি সম্পাদক বীণা
প্রকাশ : ০২ জুন ২০২৩, ১৪:৫৯
'কীভাবে এত গুরুত্ব পাচ্ছে এই সিনেমাটা?', কেরলের ছবি সম্পাদক বীণা
বিনোদন ডেস্ক
প্রিন্ট অ-অ+

গত ৫ মে মুক্তি পায়‘দ্য কেরালা স্টোরি’। এই সিনেমা নিয়ে শুরু থেকেই হুলস্থুল। বিতর্কের আবহে ছবি নিয়ে এখনও পর্যন্ত মুখ খুলেছেন বলিউড পরিচালক অনুরাগ কাশ্যপ এবং অভিনেতা নওয়াজু়দ্দিন সিদ্দিকি, কমল হাসন-সহ আরও অনেকেই। এ বার সরব হলেন কেরলের ছবি সম্পাদক বীণা। 


এক সাক্ষাৎকারে তিনি সংবাদমাধ্যমকে জানিয়েছেন ‘দ্য কেরালা স্টোরি’ দেখে বিমর্ষ হয়ে পড়েছেন। বীণার কথায়, “কী ভাবে এত গুরুত্ব পাচ্ছে এই সিনেমাটা? কেউ এটা নিয়ে কথা না বললে কবেই ‘দ্য কেরালা স্টোরি’র স্বাভাবিক মৃত্যু হত।”


বিষয়বস্তু প্রসঙ্গেও বীণা মন্তব্য করেন এর পরই। তাঁর কথায়, “এখন যে যা খুশি বানিয়ে পার পেয়ে যেতে পারে। সম্পূর্ণ ভুলভাল তথ্য দিয়ে সিনেমা করে পর্যাপ্ত সুরক্ষিতও থাকা যায় দেখছি।” 


তার দাবি, ট্রেলারও বদলাতে হত পরিচালককে। কারণ, ট্রেলারে যা বলা ছিল, তা ছবিতে সে ভাবে দেখানো হয়নি। কেউ এ নিয়ে কথা বলছেন না, ক্ষোভ উগরে দেন বীণা।


তথ্যবিকৃতি থাকলেও ‘দ্য কেরালা স্টোরি’ বক্স অফিসে দুর্দান্ত ব্যবসা করছে, রোজ শিরোনামে থাকছে, যা অনেক ভাল ছবির ভাগ্যে থাকে না — দাবি বীণার। তাঁর মতে, “নিশ্চয়ই দেশের একাংশ এ ধরনের ছবি থেকেই রসদ নেন। মানুষের ইচ্ছার প্রতিফলন এই বিকৃত ছবি।”


যদিও বীণা গর্বিত যে কেরলের মানুষ এই ছবিকে প্রত্যাখ্যান করেছেন। মালয়ালম ভাষায় চলেনি এই ছবি কেরালার কোনও হলে। এতেই শান্তি বীণার। তাঁর কথায়, “২০১৮ বলে একটি ছবি ঠিক এর উল্টো আখ্যান নিয়ে বানানো। সেটি কিন্তু জনমত গঠন করতে পেরেছিল। ভাল চলেছিল।”


সম্প্রতি ‘দ্য কেরালা স্টোরি’ প্রসঙ্গে দক্ষিণের অভিনেতা কমল হাসন জানান, কোনও ছবির নামের নীচে ‘সত্য ঘটনা’ লিখে দিলেই সেটাকে সত্য বলে প্রতিষ্ঠা করা যায় না। 


অভিনেতার কথায়, ‘‘আমি প্ররোচনামূলক ছবির বিরুদ্ধে। কোনও ছবির নামের নীচে ‘সত্য ঘটনা’ লিখে দেওয়াটাই যথেষ্ট নয়। সেই ঘটনা আদতে ঘটে থাকলে তবেই তা সত্য। আর এখানে যা দেখানো হয়েছে, তা সত্য নয়।’’ কমলের কথায় স্পষ্ট, এই ছবির চিত্রনাট্য ও তথ্যের সঙ্গে একেবারেই সহমত নন তিনিও।


সূত্র : টাইমস অফ ইন্ডিয়া


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com