আমার জীবনের অন্যতম একটি অধ্যায় হয়ে থাকবে মা : পরীমনি
প্রকাশ : ২৬ মে ২০২৩, ১৭:৩০
আমার জীবনের অন্যতম একটি অধ্যায় হয়ে থাকবে মা : পরীমনি
বিনোদন ডেস্ক
প্রিন্ট অ-অ+

২৬ মে, শুক্রবার ঢাকার তিনটি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে পরীমনি অভিনীত ‘মা’ সিনেমা। নিজের সিনেমা দেখতে এসেছিলেন ঢালিউডের আলোচিত এ নায়িকা। 


ঢাকার মিরপুরের সনি স্কয়ারের স্টার সিনেপ্লেক্সে ‘মা’ ছবি দেখতে আসা দর্শকদের সঙ্গে ছুটির দিন শুক্রবারের শুরুটা নিজেও উপভোগ করেছেন পরীমনি। সংবাদমাধ্যমের ক্যামেরায় পোজ দেওয়ার পাশাপাশি হাসিমুখে সাধারণ ভক্তদের সেলফির আবদার মেটাচ্ছিলেন। 


পরীমনির পরনের শাড়িতে 'কী শোভা, কী ছায়া গো, কী স্নেহ, কী মায়া গো—কী আঁচল বিছায়েছ বটের মূলে, নদীর কূলে কূলে...''- রবীন্দ্রনাথের স্বদেশ পর্যায়ের গানের লাইনগুলো শোভা পেয়েছে আজ। জাতীয় সংগীতের চরণ অঙ্কিত এই শাড়ির আঁচলে রয়েছে ‘মা’ ছবিতে পরীমনির স্থিরচিত্রও। 


পরীমনি মা সিনেমার পরিচালক অরণ্য আনোয়ারকে আগেই বলে রেখেছিলেন, ১০ মাস বয়সী নিজের সন্তানকে নিয়ে প্রেক্ষাগৃহে ‘মা’ ছবিটি উপভোগ করবেন পরীমনি। কথামতো, বেলা ১১টার প্রদর্শনী শুরুর আগে নিজের সন্তান রাজ্যকে নিয়ে প্রেক্ষাগৃহে হাজির হন তিনি। 


ছবিতে পরীমনির সন্তানের চরিত্রে অভিনয় করা শিশুটিও গাজীপুর থেকে এসেছিল তাঁর মা ও ভ্যানচালক বাবার সঙ্গে। ছবির শুরুতে সন্তান সঙ্গী হলেও একটা পর্যায়ে গিয়ে একাই ছবিটি দেখতে হয় পরীমনিকে।


কারণ, ছবিটি দেখতে দেখতে একসময় রাজ্য কান্নাকাটি শুরু করে। এরপর প্রেক্ষাগৃহের সামনে থাকা গাড়িতে ন্যানির কাছে রাজ্যকে রেখে বাকি ছবিটা দর্শকের সঙ্গে বসে দেখেন। অভিনয়জীবনের শুরু থেকে বিভিন্ন ধরনের চরিত্রে অভিনয় করেছেন পরীমনি। কখনো অ্যাকশন, কখনো ধনীর আদরের কন্যা, যাত্রাপালার নায়িকা কিংবা সংবাদকর্মী—আট বছরের ক্যারিয়ারে বহু চরিত্রে পরীমনিকে পাওয়া গেছে। প্রথমবারের মতো মায়ের চরিত্রে দর্শকের সামনে এলেন তিনি। সিনেমার পর্দায় নিজেকে দেখে আবেগাপ্লুত হয়েছেন পরীমনি।


বড় পর্দায় নিজেকে দেখে আবেগপ্রবণ হয়েছেন পরীমনি। স্মৃতিকাতর হয়েছেন। কখনো আবার কেঁদেছেনও। পরক্ষণে আবার নিজেকে সামলে নিয়ে শাড়ির আঁচলে চোখ মুছে নিয়েছেন। কান্নার অবশ্য অনেক কারণ আছে। ‘মা’ ছবির শুটিংয়ের সময় পরীমনি অন্তঃসত্ত্বা ছিলেন।


পরীমনি সিনেমাটি সম্পর্কে বলেন, ‘বড় পর্দায় নিজেকে দেখছি। আশপাশের সবার অভিব্যক্তিও খেয়াল করছিলাম। সবাই যেভাবে মগ্ন হয়ে দেখছিল, ইমোশনাল হচ্ছিল—সেসব আমাকে ভীষণভাবে ইমোশনাল করেছে। আমার জীবনের অন্যতম একটি অধ্যায় হয়ে থাকবে মা।’


ছবির গল্প বলতে বলতে মা পরীমনিও এসে পৌঁছালেন তাঁর সন্তানের কাছে। গাড়িতে উঠতেই ন্যানির কাছ থেকে মায়ের বুকে লাফ দিয়ে এল রাজ্য। মা পরীমনিও পরম যত্নে রাজ্যকে বুকে আগলে নিলেন। কপালে চুমু এঁকে দিলেন। ছুটে চললেন তাঁর বাসার দিকে। 


যাওয়ার আগে পরীমনি তাঁর দীপু মামাকে বলে গেলেন, পর্দায় সন্তানের চরিত্রে অভিনয় করা শিশুটি ও তাঁর মা–বাবাকে নিয়ে যেন বাসায় আসে। কারণ, তাঁদের জন্য দুপুরে তাঁর বাসায় খাবারের আয়োজন করা হয়েছে। একসঙ্গে নিজের সন্তান ও পর্দার সন্তানকে সঙ্গে নিয়ে তিনি দুপুরের খাবার খাবেন।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com